BRAKING NEWS

এবার রুশ ক্ষেপণাস্ত্রের হানা লুভিভ বিমানবন্দরে, ধ্বংস বিমান মেরামতির কারখানা

সময় সকাল সাড়ে ৭টা) লুভিভের বিমানবন্দর এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। তাতে ধ্বংস হয়ে গিয়েছে বিমানবন্দরের পাশে থাকা বিমান মেরামতির কারখানা। বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। লুভিভের মেয়র আন্দ্রিয়ে সাদোভি জানিয়েছেন, হামলা হয়েছে বিমানবন্দর লাগোয়া এলাকায়। রানওয়ে এখনও সুরক্ষিত আছে।

পশ্চিম ইউক্রেনে অত্যন্ত গুরুত্বপূর্ণ শহর লুভিভ। পোল্যান্ড সীমান্ত থেকে একশো কিলোমিটারেরও কম দূরত্বের এই শহর দিয়েই মূলত ইউক্রেন ছেড়ে পোল্যান্ডে ঢুকছেন ইউক্রেনীয়রা। তাই শহরের একমাত্র বিমানবন্দর এই যুদ্ধ আবহেও অতিমাত্রায় সচল। এবার তাকেই নিশানা করল রাশিয়া। বিমানবন্দর লাগোয়া বিমান মেরামতির কারখানা থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যাচ্ছে। তা সম্পূর্ণ ধ্বংস হয়ে গিয়েছে বলে জানিয়েছেন শহরের মেয়র। কর্মীরা অক্ষত আছেন কি না তা এখনও স্পষ্ট নয়।
ইউক্রেনে রাশিয়ার হামলার তেজ ক্রমেই প্রসারিত হচ্ছে। রুশ নিশানায় চলে এসেছে কার্যত গোটা দেশ। যুদ্ধ শুরুর প্রথম দু’সপ্তাহ পর্যন্তও পশ্চিম ইউক্রেন অপেক্ষাকৃত নিরাপদ হিসেবে মনে করা হচ্ছিল। কিন্তু যুদ্ধ শুরুর এক মাস পূর্ণ হওয়ার আগেই পশ্চিমেও শুরু হয়ে গিয়েছে রাশিয়ার মুহুর্মুহু হামলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *