BRAKING NEWS

১ মার্চ থেকে প্রতি লিটারে ২ টাকা করে দাম বাড়ছে দুধের

নয়াদিল্লি, ২৮ ফেব্রুয়ারি (হি. স.): আগামীকাল ১ মার্চ থেকে বেড়ে যাচ্ছে আমূল দুধের দাম। মঙ্গলবার থেকে প্রতি লিটারে বাড়ছে ২ টাকা করে দাম। গুজরাত কোঅপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন আমূল দুধের এই দাম বৃদ্ধির কথা জানিয়েছে। আমূল ইন্ডিয়ার এই ঘোষণার পর থেকেই মাথায় হাত মধ্যবিত্তের।

ইউক্রেনে রুশ আক্রমণের জেরে একাধিক জিনিসের দাম বাড়বে বলে রয়েছে আশঙ্কা। অন্যদিকে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মধ্যে হিন্দুস্তান ইউনিলিভারের বহু পণ্যের দাম গিয়েছে বেড়ে। তার মাঝেই গুজরাত কোঅপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন আমূল দুধের দাম বৃদ্ধির কথা জানিয়েছে। এবার থেকে আমূল দুধের দাম প্রতি লিটারে ২ টাকা করে বেড়ে যাচ্ছে। ফলে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের তালিকায় থাকা দুধও এখন থেকে মহামূল্য হতে চলেছে! গুজরাতের সৌরাষ্ট্র এলাকায় আমূল গোল্ডের ৫০০ মিলিলিটারের প্যাকের দাম ৩০ টাকা হয়েছে, ৫০০ মিলিলিটারের আমূল তাজা বিক্রি হচ্ছে ২৪ টাকায়, ৫০০ মিলিলিটারের আমূল শক্তি বিক্রি হচ্ছে ২৭ টাকায়। উল্লেখ্য যদি, প্রতি লিটারে এই দুধের দাম ২ টাকা করে বেড়ে যায়, তাহলে তা ‘ম্যাক্সিমাম রিটেল প্রাইস’ এর ৪ শতাংশ বৃদ্ধি পাবে। উল্লেখ্য, এরফলে এই ব্র্যান্ডের দুধের দাম যে ধীরে ধীরে মধ্যবিত্তের পকেটে বড়সড় প্রভাব ফেলবে তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, কিছুদিন আগেই দাম বেড়েছিল পাউরুটির। দাম বেড়েছে কাঁচামালের। এমনকী, প্যাকিং করার সামগ্রীরও দাম ঊর্ধ্বমুখী। সেই অজুহাত দেখিয়ে রাজ্যে দাম বেড়েছে পাউরুটির। এবার দাম বাড়ছে দুধেরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *