UP Election : উত্তর প্রদেশে নির্বিঘ্নে সমাপ্ত চতুর্থ দফার ভোট, ৫টা অবধি ভোটের হার ৫৭.৪৫ শতাংশ

লখনউ, ২৩ ফেব্রুয়ারি (হি.স.): নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবেই চতুর্থ দফার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে উত্তর প্রদেশে। বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়েছে ৫৭.৪৫ শতাংশ। সর্বাধিক ভোট পড়েছে লখিমপুর খেরিতে, সেখানে বিকেল পাঁচটা অবধি ভোটের হার ৬২.৪২, এরপরই পিলভিটে ৬১.৩৩ শতাংশ ও রায়বেরেলিতে ৫৮.৪০ শতাংশ। বুধবার সকাল সাতটা থেকে শুরু হয় ভোটগ্রহণ, ভোটপর্ব চলে সন্ধ্যা ৬টা অবধি।

চতুর্থ দফায় বুধবার উত্তর প্রদেশের ৫৯টি আসনে ভোটগ্রহণ হয়, এদিন ভাগ্যপরীক্ষা হয়েছে মোট ৬২৪ জন প্রার্থীর। উত্তর প্রদেশের ৯টি জেলার ৫৯টি আসনে বুধবার ভোটগ্রহণ হয়েছে। এই ৯টি জেলা হল-পিলভিট, লখিমপুর খেরি, সীতাপুর, হারদোই, উন্নাও, লখনউ, রায়বেরেলি, বান্দা ও ফতেহপুর। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে এই ৫৯ আসনের মধ্যে ৫১টিতেই জিতেছিল বিজেপি।

নির্বাচন কমিশন জানিয়েছে, বুধবার বিকেল পাঁচটা পর্যন্ত মোট ভোট পড়েছে ৫৭.৪৫ শতাংশ। পিলভিটে ৬১.৩৩ শতাংশ, লখিমপুর খেরিতে ৬২.৪২ শতাংশ, সীতাপুরে ৫৮.৩৯ শতাংশ, হারদোইয়ে ৫৫.২৯ শতাংশ, উন্নাও-এ ৫৪.০৫ শতাংশ, লখনউতে ৫৫.০৮ শতাংশ, রায়বেরেলিতে ৫৮.৪০ শতাংশ, বান্দাতে ৫৭.৫৪ শতাংশ ও ফতেহপুরে ৫৭.০২ শতাংশ ভোট পড়েছে। উল্লেখ্য, উত্তর প্রদেশে বাকি ৩ দফার ভোটগ্রহণ হবে আগামী ২৭ ফেব্রুয়ারি, ৩ মার্চ ও ৭ মার্চ। ফল ঘোষণা হবে ১০ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *