BRAKING NEWS

Mayor Dipak Majumder : রক্ত সংকট মেটাতে এগিয়ে আসুন, আহবান পুর নিগমের মেয়রের

আগরতলা, ১৯ ফেব্রুয়ারি : রাজধানীর প্রগতি বিদ্যাভবন এনএসএস ইউনিটের উদ্যোগে শনিবার এক রক্তদান শিবির অনুষ্ঠিত হয়েছে। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক সূচনা করেন আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদার।


রক্তদান শিবিরের উদ্বোধন করে মেয়র দীপক মজুমদার বলেন, রাজ্যে চাহিদা এবং যোগানের মধ্যে রক্তের যথেষ্ট ফারাক রয়েছে। একমাত্র রক্ত দানের মধ্য দিয়েই রক্তের সংকট দূর করা সম্ভব। রাজ্যের ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের মজুদ সন্তোষজনক করার ক্ষেত্রে এনএসএস সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা ক্লাব ও সামাজিক সংস্থাগুলিকে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।
মেয়র বলেন, বিজ্ঞানের অভূতপূর্ব উন্নতি সাধিত হলেও এখনো পর্যন্ত রক্তের বিকল্প আবিষ্কার করতে পারেননি বিজ্ঞানীরা। কোন ল্যাবরেটরীতে রক্ত তৈরি করা সম্ভব হচ্ছে না। স্বাভাবিক কারণেই রক্তের চাহিদা পূরণ করতে হলে একমাত্র রক্তদানের মধ্য দিয়েই তা সম্ভব।


তিনি বলেন, রক্তদান খুব পুণ্যের কাজ। রক্তদানের মধ্য দিয়ে নিজেদের আত্ম উপলব্ধি করা সম্ভব। যিনি রক্ত দান করেন তার শরীরের কোন ক্ষতি হয় না। বরং তার শরীরে কোন রোগ রয়েছে কিনা রক্তদানের পর সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়। যুবক-যুবতীসহ সকল জনগণকে রক্তদানে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানিয়েছেন। রক্তদান শিবিরকে কেন্দ্র করে প্রগতি স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *