BRAKING NEWS

অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় ঘটল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকারও

মেলবোর্ন, ২১ জানুয়ারি (হি.স.) : এবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকাও। আমান্ডা অ্যানিসিমোভার বিরুদ্ধে অপ্রত্যাশিত হারে শুক্রবার মহিলাদের সিঙ্গলসে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন গত বারের বিজয়ী। ওসাকা হেরেছেন ৪-৬, ৬-৩, ৬-৭ গেমে।

নাটকীয় ম্যাচে ভীষণ চাপের মুখে দুর্ধর্ষ দক্ষতা এবং ঠান্ডা মাথার পরিচয় দিয়ে টুর্নামেন্টের এখনও অবধি সবথেকে বড় অঘটন ঘটালেন আমান্ডা। তৃতীয় রাউন্ডের ম্যাচে প্রথম সেটে ৬-৪ ব্যবধানে জিতে এগিয়ে ছিলেন ওসাকা। তবে দ্বিতীয় সেট ৬-৩ ব্যবধানে নিজের নামে করে দুরন্তভাবে ম্যাচে সমতায় ফেরেন ২০ বছর বয়সী আমান্ডা। এই সেটে ১৩ নম্বর বাছাই ওসাকার ১৫টি উইনার মারেন তিনি।

এরপর তৃতীয় সেটে এক নয়, পরপর দুই ম্যাচ পয়েন্ট বাঁচান আমেরিকান তরুণী। ম্যাচ টাই ব্রেকারে পৌঁছলে ১০-৫ টাই ব্রেকার জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে নিজের জায়গা পাকা করেন আমান্ডা। এই বছরের শুরু থেকেই তুখর ফর্মে রয়েছেন আমেরিকান তরুণী। ওসাকাকে হারিয়ে তাঁর এই মরশুমের পরিসংখ্যান ৮-০। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারালেও আমান্ডার জন্য পরের রাউন্ডে আরও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। রবিবার (২৩ জানুয়ারি) তিনি অস্ট্রেলিয়ারই ভূমিকন্যা, বিশ্বের এক নম্বর মহিলা টেনিস তারকা অ্যাশলে বার্টির মুখোমুখি হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *