BRAKING NEWS

ত্রিপুরা : দুই গাঁজা পাচারকারীর ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা

আগরতলা, ১৭ জানুয়ারি (হি. স.) : গাঁজা পাচারের দায়ে দশ বছরের সশ্রম কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা হয়েছে দুই পাচারকারীর। বিহারের ভাগলপুর জেলার বাসিন্দা মিঠু কুমার এবং অমর কুমার সিংকে আদালত ওই সাজা শুনিয়েছে। অনাদায়ে তাঁদের ৬ মাসের অতিরিক্ত কারাবাসের রায় দিয়েছে আদালত।


পাবলিক প্রসিকিউটর বিশ্বজিত দেব জানিয়েছেন, ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারী আগরতলায় বাধারঘাট রেলওয়ে স্টেশনে ৩৩ কেজি গাঁজা সহ পুলিশের জালে ধরা পরেন ভাগলপুর জেলার বাসিন্দা মিঠু কুমার এবং অমর কুমার সিং। গোপন সূত্রের খবরের ভিত্তিতে পুলিশ দেওঘর এক্সপ্রেস থেকে গাঁজা সহ তাদের গ্রেফতার করেছে। এনডিপিএসের নির্দিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে। তদন্তকারী পুলিশ আধিকারিক তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দিয়েছেন।


বিশ্বজিত বাবু জানিয়েছেন, ওই মামলায় শুনানিতে আট জোন সাক্ষীর বয়ান রেকর্ড করা হয়েছে। দীর্ঘ শুনানি শেষে আদালত দুই জনকে দোষী সাব্যস্ত করেছে। গত শনিবার ওই মামলায় রায়ে আদালত দুই জনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও এক লক্ষ টাকা জরিমানা করেছে। অনাদায়ে অতিরিক্ত ছয় মাসের কারাবাসের সাজা শুনিয়েছে আদালত।


তিনি বলেন, ত্রিপুরার পাচারকারীদের উদ্দেশ্যে কড়া বার্তা পৌছে দেওয়ার জন্য এই রায় যুগান্তকারী হিসেবে প্রমাণিত হবে। কারণ, নেশা বাণিজ্যের সাথে জড়িতদের কঠোর শাস্তির ব্যবস্থায় ত্রিপুরা সরকার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *