BRAKING NEWS

আরও সাংঘাতিক করোনার সংক্রমনে বৃদ্ধি, ২৪ ঘন্টায় সংক্রমিত ১৫৪, পুর নিগম এলাকায় সবচেয়ে বেশি সংক্রমণ

আগরতলা, ৮ জানুয়ারি (হি. স.) : ত্রিপুরায় করোনার লাগামহীন বৃদ্ধিতে রাজ্যবাসীর কপালে বড়সড় চিন্তার ভাজ পড়েছে। গত ২৪ ঘন্টায় করোনার সংক্রমণ দেড় শতক পার করে ফেলেছে। তার থেকেও উদ্বেগের বিষয় হল আগরতলা পুর নিগম এলাকায় সংক্রমণের হার ১২ শতাংশ। গত ২৪ ঘন্টায় সংক্রমণ প্রায় শতকের কাছাকাছি পৌছে গিয়েছে। স্বাভাবিকভাবেই, সাম্প্রতিককালের মধ্যে গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। সারা দেশেই গত ২৪ ঘন্টায় করোনার সংক্রমনে মারাত্মক বৃদ্ধি লক্ষ্য করা গেছে। ত্রিপুরাও তার ব্যতিক্রম হতে পারল না।


গত ২৪ ঘন্টায় এক লাফে অনেকটাই বেড়েছে করোনার সংক্রমণ। সেই সুবাদে বেড়েছে দৈনিক সংক্রমণের হারও। গত ২৪ ঘন্টায় ত্রিপুরায় ১৫৪ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। ফলে, দেশ জুড়ে ওমিক্রনের ভয়াবহতার মাঝে ত্রিপুরায় সংক্রমণের হারে বৃদ্ধির প্রবণতায় নিঃসন্দেহে চিন্তা মুক্ত থাকা যাচ্ছে না। অবশ্য সুস্থতার খবরও রয়েছে। গত ২৪ ঘন্টায় ৩৯ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন। তবে, করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তাতে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৪৪ জন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৫৭৭ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৫৮৩ জনকে নিয়ে মোট ৪১৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ১৯ জন এবং রেপিড অ্যান্টিজেনে ১৩৫ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ১৫৪ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। দৈনিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ৩.৭০ শতাংশ। গতকাল ১০৩ জনের দেহে নতুন করে করোনার সংক্রমণের খোজ মিলেছিল এবং দৈনিক সংক্রমণের হার ছিল ৩.০৯ শতাংশ। অবশ্য, করোনার নমুনা বৃদ্ধির ফলেই সংক্রমিতের চিহ্নিত হওয়ার হারও বৃদ্ধি পেয়েছে, তা বলাবাহুল্য।


এদিকে, সুস্থতা কিছুটা হলেও স্বস্তি দিয়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় ৩৯ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৪৪৪ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৮৫৫৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৮৪২১৫ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৩.৯০ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৮.৫১ শতাংশ। এদিকে ০.৯৭ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় কোন মৃত্যু না হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৮২৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, পশ্চিম জেলাই করোনা সংক্রমণে শীর্ষস্থান দখলে রেখেছে। সাথে যথেষ্ট উদ্বেগজনক বলেই মনে করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ৯৩ জন, উত্তর জেলায় ৮ জন, সিপাহীজলা জেলায় ১৪ জন, দক্ষিণ জেলায় ৯ জন, ধলাই জেলায় ৪ জন, ঊনকোটি জেলায় ১৩ জন, খোয়াই জেলায় ১ জন এবং গোমতি জেলায় ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


এদিকে, সারা ত্রিপুরার মধ্যে আগরতলা পুর নিগম এলাকায় সবচেয়ে বেশি সংক্রমণের হার। একা পুর নিগম এলাকায় সংক্রমণের হার ১২ শতাংশ। অন্যত্র সংক্রমণ ৫ শতাংশের নীচে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *