BRAKING NEWS

ধর্মনগর ও শিলচরের মধ্যে দ্বিসাপ্তাহিক প্যাসেঞ্জার ট্রেন পুণরায় চালু হচ্ছে

আগরতলা, ২ জানুয়ারি (হি. স.) : ত্রিপুরায় ধর্মনগর ও শিলচরের মধ্যে দ্বিসাপ্তাহিক প্যাসেঞ্জার ট্রেনের পরিষেবা পুণরায় চালু হচ্ছে। যাত্রীদের চাহিদা পূরণ করতে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে ৪ জানুয়ারি থেকে ওই প্যাসেঞ্জার ট্রেনের পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এছাড়া ৭ জানুয়ারি থেকে রাঙাপাড়া নর্থ-ডেকারগাঁও ও রঙিয়া-ডেকারগাঁওয়ের মধ্যে দৈনিক প্যাসেঞ্জার ট্রেনের পরিষেবা পুনরায় চালু করা হচ্ছে।
পাশাপাশি যাত্রীদের ভিড় হ্রাস করতে গুয়াহাটি ও নিউ হাফলং-এর মধ্যে নয়টি ট্রিপের জন্য উভয় দিক থেকেই একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। এছাড়াও শিলচর ও ভৈরবীর মধ্যে প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনের ফ্রিকোয়েন্সি দ্বি-সাপ্তাহিক থেকে দৈনিকে বৃদ্ধি করা হয়েছে, যা ১ জানুয়ারী থেকে কার্যকর হয়েছে। অন্যদিকে, যাত্রীদের সুবিধার্থে ৩ জানুয়ারি থেকে শিলচর ও জিরিবামের মধ্যে প্যাসেঞ্জার স্পেশাল ট্রেনের সময়সূচি সংশোধিত করা হবে।
পূর্বোত্তর সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক গুনীত কৌর জানিয়েছেন, ট্রেন নং ০৫৮২৩ রাঙাপাড়া নর্থ-ডেকারগাঁও দৈনিক প্যাসেঞ্জার স্পেশাল রাঙাপাড়া নর্থ থেকে ০৬.২০ ঘণ্টায় রওনা দিবে এবং ০৬.৫৫ ঘণ্টায় ডেকারগাঁও পৌঁছাবে। ফেরত যাত্রার সময় ট্রেন নং ০৫৮২৪ ডেকারগাঁও-রাঙাপাড়া নর্থ দৈনিক প্যাসেঞ্জার স্পেশাল ডেকারগাঁও থেকে ২২.৪০ ঘণ্টায় রওনা দিবে এবং ২৩.২৫ ঘণ্টায় রাঙাপাড়া নর্থে সৌঁছাবে। ট্রেন নং ০৫৮৬১ রঙিয়া-ডেকারগাঁও দৈনিক প্যাসেঞ্জার স্পেশাল রঙিয়া থেকে ১৫.৩০ ঘণ্টায় রওনা দিবে এবং ২০.১৫ ঘণ্টায় ডেকারগাঁও পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, ট্রেন নং ০৫৮৬২ ডেকারগাঁও-রঙিয়া দৈনিক প্যাসেঞ্জার স্পেশাল ডেকারগাঁও থেকে ০৭.৩০ ঘণ্টায় রওনা দিবে এবং ১১.৫৫ ঘণ্টায় রঙিয়া পৌঁছাবে। .
সাথে তিনি যোগ করেন, ট্রেন নং ০৫৬৭৭ শিলচর-ধর্মনগর দ্বি-সাপ্তাহিক প্যাসেঞ্জার স্পেশাল ৪ জানুয়ারি থেকে পুনরায় চলাচল করবে। ট্রেনটি শিলচর থেকে প্রত্যেক মঙ্গলবার ও শুক্রবার ১৭.৩০ ঘণ্টায় রওনা দিবে এবং ২২.৩৫ ঘণ্টায় ধর্মনগর পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, ট্রেন নং ০৫৬৭৮ ধর্মনগর-শিলচর প্যাসেঞ্জার ০৫-০১-২০২২ থেকে পুনরায় চলাচল করবে। ট্রেনটি ধর্মনগর থেকে প্রত্যেক বুধবার ও শনিবার ০৫.৩০ ঘণ্টায় রওনা দিবে এবং ১০.২০ ঘণ্টায় শিলচর পৌঁছাবে।
এদিকে, গুয়াহাটি ও নিউ হাফলং-এর মধ্যে স্পেশাল ট্রেন: ট্রেন নং ০৫৬১১ গুয়াহাটি-নিউ হাফলং স্পেশাল ২ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত ৯ ট্রিপের জন্য চলাচল করবে বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন, ট্রেনটি গুয়াহাটি থেকে রবিবার, মঙ্গলবার, বুধবার ও শুক্রবার ১৭.৩০ ঘণ্টায় রওনা দিবে এবং পরের দিন ০০.৩০ ঘণ্টায় নিউ হাফলং পৌঁছাবে। ফেরত যাত্রার সময় ট্রেন নং ০৫৬১২ নিউ হাফলং-গুয়াহাটি স্পেশাল ৩ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ৯ ট্রিপের জন্য চলাচল করবে। ট্রেনটি নিউ হাফলং থেকে সোমবার, বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার ০২.০০ ঘণ্টায় রওনা দিবে এবং ০৮.৩৫ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছাবে।
তাঁর দাবি, ট্রেনগুলির সময়সূচি ও স্টপেজের বিবরণ আইআরসিটিসি-র ওয়েবসাইটে পাওয়া যাবে এবং বিভিন্ন খবরের কাগজ ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোসিয়াল মিডিয়ার প্ল্যাটফর্মে উল্লেখ করা হয়েছে। যাত্রার সময়ে কোভিড-১৯ সম্পর্কিত নিজের নিজের রাজ্যের সুরক্ষামূলক ব্যবস্থাবলি ও নির্দেশনাবলি পালন করার জন্য যাত্রীদের অনুরোধ জানানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *