BRAKING NEWS

বিশ্বকাপ অভিযানের সঙ্গেই আজ শেষ বিরাট-শাস্ত্রী জুটি

মুম্বই, ৮ নভেম্বর (হি.স) : অবশেষে ভারতীয় ক্রিকেটে শাস্ত্রী-বিরাট যুগের অবসান ঘটতে চলেছে। আইসিসি ট্রফি জিতে শেষ করা হল না বিরাট কোহলি-রবি শাস্ত্রী জুটির। খালি হাতেই ফিরতে হচ্ছে টিম ইন্ডিয়ার নেতা এবং কোচকে। আজ নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচের পরই শাস্ত্রী এবং কোহলি জুটির পথচলা শেষ। নিউজিল্যান্ড জেতায় আজই বিশ্বকাপ অভিযান শেষ ভারতের। একই সঙ্গে শেষ রবি শাস্ত্রী জমানাও।
টি-২০ বিশ্বকাপ চলাকালীনই ভারতের নতুন কোচের নাম ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। বিশ্বকাপের পরই নিউজিল্যান্ড সিরিজ থেকে দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়। বিরাটের পরিবর্তে নেতৃত্বের ব্যাটন যাবে রোহিতের হাতে। ভারতীয় ক্রিকেটে শুরু হবে নতুন অধ্যায়। তার আগে নামিবিয়ার বিরুদ্ধে দাপুটে জয় দিয়ে শেষ করতে চাইছেন কোহলি, শাস্ত্রী।

দেশে এবং বিদেশে টেস্টে সাফল্য পেলেও আইসিসি টুর্নামেন্টে এই জুটি ডাহা ব্যর্থ। দু’বছর আগে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল ভারত। চলতি বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সেই ব্যর্থতাই সঙ্গী। ঘরোয়া সিরিজে আধিপত্য দেখিয়েছে এই জুটি, অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের হারিয়েছে ভারত। কিন্তু আইসিসি টুর্নামেন্টে প্রতিবারই হোঁচট খেতে দেখা গিয়েছে শাস্ত্রী-কোহলির টিম ইন্ডিয়াকে। এবারের টি-২০ বিশ্বকাপে সেই কলঙ্ক মোছার সুযোগ ছিল এই জুটির সামনে। কিন্তু সেই সুযোগও হাতছাড়া হল। আইসিসি টুর্নামেন্ট জিতলে এই জুটির মুকুটে যোগ হত শ্রেষ্ঠত্বের পালক। সেটা না হওয়ায় ব্যর্থতা নিয়ে শেষ হচ্ছে শাস্ত্রী-বিরাট যুগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *