BRAKING NEWS

Escaped from Covid Care Center : হাসপাতালের কোভিড কেয়ার সেন্টার থেকে পালিয়ে গেছে করোনা আক্রান্ত দুই বিচারাধীন বন্দি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৯ আগস্ট।। ঊনকোটি জেলার কৈলাসহরের রাজীব গান্ধী মেমোরিয়াল হাসপাতালের কোভিড কেয়ার সেন্টার থেকে কর্তব্যরত পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গেছে করোনা আক্রান্ত দুই বিচারাধীন বন্দি। সোমবার ভোর পাঁচটা নাগাদ ঊনকোটি জেলার কৈলাশহর এর রাজীব গান্ধী মেমোরিয়াল হাসপাতালের জেলা-কোভিড কেয়ার সেন্টার থেকে করণা আক্রান্ত বিচারাধীন বন্দী পালিয়ে গেছে। বাথরুমের জানালা ভেঙে বিকাশ দেববর্মা ও প্রজিত মালাকার নামে দুই আসামি পালিয়ে যায়।

৬ আগস্ট করোণা আক্রান্ত হওয়ায় তাদের চিকিৎসার জন্য জেলা কোভিড হেলথ সেন্টারে ভর্তি করানো হয়। দুই করোনা আক্রান্ত আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় গোটা মহকুমা হাসপাতাল চত্বরে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কৈলাশহর থানার ওসি পার্থ মুন্ডা, জেলার অতিরিক্ত পুলিশ সুপার অলক ভট্টাচার্য সহ বিশাল পুলিশ ও টিএসআর বাহিনীর জওয়ানরা। পলাতক করোণা আক্রান্ত আসামিদের খোঁজে গোটা মহকুমা ও জেলা জুড়ে অভিযান চালানো হচ্ছে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে। বিকাশ দেববর্মার বাড়ি ধলাই জেলার ধূমাছড়াএলাকায়। বিকাশ দেববর্মা একজন বিচারাধীন আসামি। অপরদিকে প্রজিত মালাকার সাজাপ্রাপ্ত আসামি ।

বাড়ি কুমারঘাট মহকুমার রাধানগর এলাকায়। দুজনই করোণা আক্রান্ত হওয়ায় তাদের জেলা কারাগার থেকে ৬ আগস্ট আরজিএম মহকুমা হাসপাতালস্থিত কোভিড হেল্থ সেন্টারে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। ভোর পাঁচটা নাগাদ এক এক করে দুজনে পালিয়ে যেতে সক্ষম হয়। যদিও মহাকুমা হাসপাতাল ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তিনটি গেইটে পুলিশ ও বেসরকারি নিরাপত্তারক্ষী ছিল। তবে বাথরুমের জানালা ভেঙ্গে যে জায়গা দিয়ে কয়েদিরা পালিয়ে গেছে সে জায়গায় কোন নিরাপত্তারক্ষী ছিল না ।সেটা হাসপাতালের পেছনের পরিত্যক্ত অংশ। ‌ করোনা আক্রান্ত আসামিদের পালিয়ে যাবার প্রসঙ্গে ডিস্ট্রিক্ট কোভিড হেলথ সেন্টারের দায়িত্বপ্রাপ্ত নোডাল অফিসার ডক্টর প্রীতম দাস হাসপাতালের পরিকাঠামোগত সমস্যাকেই দায়ী করেছেন।পালিয়ে যাওয়া বিচারাধীন বন্দিকে আটক করার জন্য পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের তৎপরতা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *