BRAKING NEWS

Attacked while selling land : জমি বিক্রি করতে গিয়ে আক্রান্ত হলেন এক ব্যক্তি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১ অগাস্ট।। রাজধানী আগরতলা শহর এলাকার ইন্দ্রনগর জমি বিক্রি করতে গিয়ে আক্রান্ত হলেন এক ব্যক্তি। আক্রান্ত ব্যক্তির নাম অরিন্দম চন্দ। জানাযায় কেন্দ্র করে তাঁর কিছু জায়গা রয়েছে। ওই জায়গা বিক্রি করার চেষ্টা করলে এলাকার কিছু মাফিয়া যুবক তাতে বাধা দেয়। জমি বিক্রি করতে হলে তাদের কাছেই বিক্রি করতে হবে বলে তাঁরা হুলিয়া জানি করে। এদিকে জমির মালিক অপর এক ব্যক্তির কাছে জমি বিক্রি করে দেন। এনিয়ে মাফিয়াদের সঙ্গে জমির মালিকের বিবাদ তুঙ্গে উঠে। জমির মালিক অরিন্দম চন্দ জানান গতকাল জমির মাপতে গেলে মাফিয়ারা তাকে বাধা দেয়।

এমনকি তার বাড়িতে এসে হুমকি দিয়ে যায়। রবিবার পুনরায় তিনি শ্রমিকদের নিয়ে নিজের জমিতে যান জমি মাপার জন্য। মাফিয়াদের নির্দেশ অমান্য করে জমি মাপতে যাওয়ায় তার উপর আক্রমণ চালানো হয়। তার পরিধেয় কাপড় চোপড় ছেড়ে দেওয়া হয়। মাফিয়াদের সঙ্ঘবদ্ধ হামলায় জমির মালিক অরিন্দম চন্দ আহত হন। ঘটনার খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। তাকে আহত অবস্থায় জিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জিবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য জানান জমির মালিক অরিন্দম চন্দ। তিনি জানান মাফিয়াদের বেশ কয়েকজনের নাম জানেন। তার ওপর আক্রমণ চালানোর পর নিউ ক্যাপিটাল কমপ্লেক্স থানায় অভিযুক্তদের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার খবর পেয়ে নিউ ক্যাপিটাল কমপ্লেক্স থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও এখন পর্যন্ত এই ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে সক্ষম হয় নি। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য রাজ্যের বিভিন্ন স্থানে মাফিয়া চক্র সক্রিয় হয়ে উঠেছে। মাফিয়াদের উৎপাতে জমি বিক্রি করা অসম্ভব হয়ে উঠেছে। সবকিছু জেনেশুনে সরকার এবং প্রশাসন মাফিয়াদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ। রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যেখানে মাফিয়া দৌরাত্ম্য বন্ধ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন সেখানে মাফিয়াদের বাড়বাড়ন্ত সত্ত্বেও কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ার ঘটনায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। জানা গেছে বাম আমলে যারা মাফিয়া কি করত তারা জামা পাল্টে রাম আমলে একই কায়দায় মাফিয়া গিরি অব্যাহত রেখেছে। বর্তমান শাসক দলের লোকজন এই চক্রে জড়িত বলে অভিযোগ উঠেছে। সে কারণেই পুলিশ এবং প্রশাসন তাদের বিরুদ্ধে কঠোর কোনো ব্যবস্থা নিচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *