BRAKING NEWS

মোট সংক্ৰমণ ৩.১৬-কোটির বেশি, ২৪ ঘন্টায় কোভিডে মৃত্যু ৬০০ ছুঁইছুঁই

নয়াদিল্লি, ৩১ জুলাই (হি.স.): আগের দিনের তুলনায় ভারতে কিছুটা কমল দৈনিক করোনা-সংক্রমণের সংখ্যা, তবে মৃত্যুর সংখ্যা বেড়েছে। বিগত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। শুক্রবার সারাদিনে ভারতে সুস্থ হয়েছেন ৩৭,২৯১ জন, ফলে ভারতে এই মুহূর্তে মোট সুস্থতার হার ৯৭.৩৭ শতাংশ। ভারতে এই মুহূর্তে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা ৪,০৮,৯২০ জন, বিগত ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা বেড়েছে ৩,৭৬৫ জন। বিগত ২৪ ঘন্টায় দেশে কোভিড টেস্টের সংখ্যা ১৭,৭৬,৩১৫।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে ৪১,৬৪৯ জন সংক্রমিত হওয়ার পর দেশে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ১৬ লক্ষ ১৩ হাজার ৯৯৩ জন। বিগত ২৪ ঘন্টায় সক্রিয় করোনা-রোগীর সংখ্যা বেড়েছে ৩,৭৬৫ জন, ফলে এই মুহূর্তে শতাংশের নিরিখে ১.২৯ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে ৪৬.১৫-কোটির গণ্ডি ছাড়িয়ে গেল কোভিড-টিকাকরণ, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, শনিবার সকাল আটটা পর্যন্ত মোট ৪৬,১৫,১৮,৪৭৯ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ৫২,৯৯,০৩৬ জনকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৫৯৩ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৪,২৩,৮১০ জন (১.৩৪ শতাংশ)।

ভারতে সুস্থতার সংখ্যা আরও বাড়ল, শুক্রবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ৩৭,২৯১ জন। ফলে শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৩,০৭,৮১,২৬৩ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৭.৩৭ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ৪৬ কোটি ১৫ লক্ষ ১৮ হাজার ৪৭৯ জনকে করোনা-টিকা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *