BRAKING NEWS

বাংলাদেশের আম পেয়ে আপ্লুত ত্রিপুরার মুখ্যমন্ত্রী কাল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনারস পাঠাবেন

আগরতলা, ১০ জুলাই (হি. স.) : ভারত-বাংলাদেশের মধ্যে সৌভ্রাতৃত্বের হাজারো উদাহরণ রয়েছে। সম্পর্কের উষ্ণতা বাড়াতে কসুর রাখেন না কেউই। তাইতো, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা উপহার স্বরূপ আম পেয়ে আপ্লুত ত্রিপুরার মুখ্যমন্ত্রী আগামীকাল আনারস পাঠাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আগামীকাল ত্রিপুরা থেকে ১০০ কার্টুন আনারস পাঠানো হবে। প্রত্যেক কার্টুনে ৪টি করে মোট ৪০০ আনারস পাঠাবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মুখ্যমন্ত্রীর দফতর যাবতীয় প্রস্তুতি নিয়েছে।


উদ্যান পালন দফতরের অধিকর্তা ফণিভূষণ জমাতিয়া বলেন, সম্প্রতি বাংলাদেশের বিখ্যাত হাড়িভাঙ্গা আম মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০০ কেজি আম আগরতলাস্থিত বাংলাদেশের সহকারী হাই কমিশনার মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিয়েছিলেন। ওই আম পেয়ে মুখ্যমন্ত্রী টেলিফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর দফতর থেকে এ-বিষয়ে জানা গিয়েছে। তিনি বলেন, মুখ্যমন্ত্রী ওইদিনই বলেছিলেন বাংলাদেশের সাথে সম্পর্কের হৃদ্যতা আরও বাড়াতে ত্রিপুরা থেকেও আনারস পাঠানো হবে।


মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এক টুইট বার্তায় জানিয়েছিলেন, উপহার হিসেবে আম পাঠানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করি l বাংলাদেশের কোভিড পরিস্থতির খোঁজ নিয়েছি। হাসিনাজি ও তাঁর পরিবারের সুস্থতা কামনা করি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ইন্দো-বাংলা সম্পর্ক আরও সুদৃঢ় হোক।


আগামীকাল সকাল ৮টা নাগাদ আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টে চট্টগ্রামস্থিত ভারতীয় ডেপুটি হাই কমিশন কার্যালয়ের আধিকারিকের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস তুলে দেবেন শিল্প ও বাণিজ্য দফতরের অধিকর্তা টি কে চাকমা। চট্টগ্রামস্থিত ভারতীয় ডেপুটি হাই কমিশন কার্যালয়ের আধিকারিক ১০০ কার্টুন আনারস ঢাকাস্থিত ভারতীয় হাই কমিশনের কার্যালয়ে পৌছে দেবেন। ভারতীয় হাই কমিশনার ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাঠানো শুভেচ্ছা উপহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেবেন।


প্রসঙ্গত, এখন পর্যন্ত বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, অসমের মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মা এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার কাছে শুভেচ্ছা উপহার স্বরূপ হারিভাঙ্গা আম পাঠিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *