BRAKING NEWS

ত্রিপুরা : করোনা-য় রেকর্ড মৃত্যু, ২৪ ঘন্টায় মৃত ১৩, নতুন আক্রান্ত ৭৮৩, সুস্থ ৮৭৮

আগরতলা, ২৮ মে (হি. স.) : ত্রিপুরায় করোনা-য় এখন পর্যন্ত ২৪ ঘন্টায় রেকর্ড মৃত্যুর ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে গোটা রাজ্য। গত ২৪ ঘন্টায় ১৩ জনের করোনা আক্রান্তে মৃত্যু এখন পর্যন্ত সর্বোচ্চ বলে প্রমাণিত হয়েছে। ইতিপূর্বে গত ১১ মে ২৪ ঘন্টায় ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। একদিকে মৃত্যু মিছিল, অন্যদিকে ত্রিপুরায় করোনা-র সংক্রমণ-ও বেড়েই চলেছে। বিশেষ করে পশ্চিম ত্রিপুরা জেলায় করোনা আক্রান্তে লাগাতর শীর্ষ হারে বৃদ্ধি চিন্তা অনেকটাই বাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় দক্ষিণ জেলাও গভীর চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে। কারণ, পশ্চিম জেলায় ৩৭৮ জন এবং দক্ষিণ ত্রিপুরা জেলায় শতক পার করে ১১০ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। তবে, দৈনিক সুস্থতা-র হার কিছুটা স্বস্তি দিয়েছে। কিন্ত, দৈনিক মৃত্যুর ঘটনা ভীষণ উদ্বেগজনক বলেই মনে করা হচ্ছে।

ত্রিপুরায় গত ২৪ ঘন্টায় ১১২৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে ৭৮৩ জনের দেহে করোনা-র সংক্রমণ মিলেছে। দৈনিক আক্রান্তের হার সামান্য বেড়ে হয়েছে ৬.৯৭ শতাংশ। এদিকে, ফের ১৩ জনের মৃত্যু ত্রিপুরায় করোনাকালে চিন্তা রীতিমত বাড়িয়েই রেখেছে। কারণ, প্রতিদিন করোনা আক্রান্তের মৃত্যুর খবরে উদ্বিগ্ন গোটা রাজ্য। অবশ্য, গত ২৪ ঘন্টায় ৮৭৮ জন করোনা সংক্রমণ থেকে মুক্তিও পেয়েছেন। এক্ষেত্রে দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যায় কিছুটা স্বস্তি পাওয়া যাচ্ছে। তবে চিন্তা এখনো রীতিমত বাড়িয়ে রেখেছে, নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৩৭৮ জন শুধু পশ্চিম ত্রিপুরা জেলায় অবস্থান করছেন। তাতে, পশ্চিম ত্রিপুরা জেলা আবারও সংক্রমণ-এ শীর্ষস্থানে রয়েছে। বর্তমানে ত্রিপুরায় সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন ৬৩২৪ জন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘন্টায় আরটি-পিসিআর ১৫৯৬ এবং রেপিড এন্টিজেনের মাধ্যমে ৯৬৪১ জন মোট ১১২৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআর ১১৮ জন এবং রেপিড এন্টিজেন-এ ৬৬৫ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় মোট ৭৮৩ জন নতুন করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে।

তবে, সামান্য স্বস্তির খবরও রয়েছে। কারণ দৈনিক সুস্থতার সংখ্যা আক্রান্তের তুলনায় বেশি হয়েছে। গত ২৪ ঘন্টায় ৮৭৮ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছে। তাতে, বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৬৩২৪ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৪৯২৯০ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৪২৪০৮ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ত্রিপুরায় করোনা আক্রান্তের হার বেড়ে হয়েছে ৫.৪১ শতাংশ। তেমনি, সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৬.১৪ শতাংশ। এদিকে মৃতের হার ১.০১ শতাংশ। নতুন করে ১৩ জনের মৃত্যুর ফলে এখন পর্যন্ত ত্রিপুরায় ৪৯৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতর-র মিডিয়া বুলেটিন-এ আরও জানা গিয়েছে, ক্রমাগত পশ্চিম জেলা সংক্রমণে শীর্ষে থাকছে। গত ২৪ ঘন্টায় নতুন করে পশ্চিম জেলায় ৩৭৮ জন, দক্ষিন জেলায় ১১০ জন, গোমতি জেলায় ৬২ জন, ধলাই জেলায় ৪৪ জন, সিপাহীজলা জেলায় ৩৮ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৫০ জন, ঊনকোটি জেলায় ৭৩ জন এবং খোয়াই জেলায় ২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাতে দেখা যাচ্ছে, প্রত্যেক জেলায় করোনার সংক্রমণ অতি দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *