BRAKING NEWS

ছ’বছর পর ফ্রান্সের জাতীয় দলে ফিরলেন করিম বেনজেমার

প্যারিস, ১৯ মে (হি.স.) : এ মরশুমে ক্লাব ফুটবলে সাফল্য দেখে করিম বেনজেমারকে প্রায় ৬ বছর পর ফ্রান্সের জাতীয় দলে ফেরালেন জাতীয় নির্বাচকরা। আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ জনের স্কোয়াডে জায়গা করে নিলেন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার। 

জাতীয় দলের প্রাক্তন সতীর্থ ম্যাথু ভালবুয়েনার সঙ্গে প্রতারণার অভিযোগে জাতীয় দল থেকে সেবার বাদ পড়েছিলেন তিনি। ২০১৫ নভেম্বরে যৌন-কেলেঙ্কারির দায়ে বেনজেমাকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন ফ্রান্সের তৎকালীন প্রধানমন্ত্রী। ফলে ২০১৬ ইউরো, ২০১৮ বিশ্বকাপের মতো বড় মঞ্চে খেলা হয়নি চ্যাম্পিয়ন্স লিগের চতুর্থ সর্বোচ্চ গোলস্কোরারের। অবশেষে বিশ্ব চ্যাম্পিয়নদের স্কোয়াডে ফের প্রত্যাবর্তন ঘটল লস ব্ল্যাঙ্কোস স্ট্রাইকারের।

পিএসজির কিলিয়ান এমবাপে, বার্সেলনার আতোয়াঁ গ্রিজম্যানদের সঙ্গে বেনজেমার অন্তর্ভুক্তি ইউরোয় ফ্রান্সের আপফ্রন্টকে যে আরও শক্তিশালী করবে সে বিষয়ে সন্দেহ নেই। স্কোয়াডে রয়েছেন অলিভিয়ের জিরু, ওসমানে দেম্বেলেরাও। এঁদের মধ্যে তরুণ এমবাপে এবং গ্রিজম্যান আবার রিয়াল তারকার বড় ভক্ত। ২০১৫ অক্টোবরে আর্মেনিয়ার বিরুদ্ধে বেনজেমার শেষ ম্যাচে গ্রিজম্যান তাঁর পাশে খেলেছিলেন। কিন্তু এমবাপের এখনও সুযোগ হয়নি বেনজেমার সঙ্গে খেলার।

একনজরে ফ্রান্সের ঘোষিত স্কোয়াড:

গোলরক্ষক: হুগো লরিস, স্টিভ ম্যান্দান্দা, মাইক মাইগন্যান

ডিফেন্ডার: লিও ডুবোইস, বেঞ্জামিন পাভার্ড, কার্ট জৌমা, জুলেস কৌন্দে, রাফায়েল ভারানে, ক্লিমেন্ট লেংলেট, প্রিসনেল কিমপেম্বে, লুকাস ডিগনে, লুকাস হার্নান্দেজ।

মিডফিল্ডার: এনগোলো কান্তে, পল পোগবা, আদ্রিয়েন র‍্যাবিয়ট, কোরেন্তিন তোলিসো, মৌসা সিসোকো।

ফরোয়ার্ড: করিম বেনজেমা, অলিভিয়ের জিরু, কিলিয়ান এমবাপে, মার্কাস থুরাম, কিংসলে কোমান, বেন ইয়েদের, আতোয়াঁ গ্রিজম্যান, থমাস লেমার, ওসমানে দেম্বেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *