BRAKING NEWS

‘নগরের নটি’ মন্তব্যের জেরে এবার তথাগত রায়কে দিল্লি তলব বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বই

নয়াদিল্লি, ৬ মে(হি.স.) : নির্বাচনে দলের তারকা প্রার্থীদের নিয়ে বিস্ফোরক মন্তব্যের পর এবার বর্ষীয়ান নেতা তথাগত রায়কে দিল্লিতে তলব করল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। নিজেই ট্যুইট করে একথা জানিয়েছেন বিজেপি নেতা। পাশাপাশি তথাগত রায় জানিয়ে দেন, তিনি এখন দিল্লি যেতে পারছেন না। তাঁর করোনা হয়েছে। এর আগে বিধানসভা ভোটে দলের তারকা প্রার্থীদের পরাজয় নিয়ে ট্যুইটারে কটাক্ষ করেন তথাগত রায়। এরপর ফের বিজেপি নেতৃত্বকে নিশানা করেন তিনি। তারকাদের প্রার্থী নির্বাচন করা প্রসঙ্গে ট্যুইটে তথাগত রায় লেখেন, অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা আর ফিটার মিস্ত্রির শংসাপত্র থাকা নেতৃত্বের কাছ থেকে এর বেশি কী আশা করা যায়। এরপরই তথাগত রায়কে দিল্লিতে ডেকে পাঠানো হয়।  
বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিল্লির ডাক পেলেও যে থামতে নারাজ সেটা তিনি বৃহস্পতিবারও বুঝিয়ে দিয়েছেন। তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে নজিরবিহীনভাবে তৃণমূলীদের ও অভিনেতাদের যোগ দেওয়াতে নিজের ক্ষোভ উগরে দেন। কেন এদের প্রার্থী করা হয়েছে সেই বিষয়েও প্রশ্ন তোলেন। কেন বিজেপির একঝাঁক অভিনেত্রী প্রার্থী মদন মিত্রর সঙ্গে দোলের দিন নৌকা বিহারে গিয়েছিলেন? তা নিয়েও ক্ষোভ উগরে দেন তিনি। তথাগত রায়ের বক্তব্য, “৮০-র দশক থেকে যারা প্রাণপাত করে বিজেপি করেছেন তাঁদের নির্বাচনী যুদ্ধের থেকে দূরে সরিয়ে রেখেছে বিজেপির কিছু নেতা।” আর এখানেই তথাগত রায়ের প্রতিবাদ। তথাগত রায়ের এই অভিযোগ থেকে বাদ যায়নি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। তিনি বহিরাগত প্রসঙ্গ টেনে বলেন, “বাঙালি ভাষার দিক থেকে স্পর্শকাতর। কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন,দিলীপ ঘোষরা সঠিক ভাষা দিয়ে মানুষের কাছে পৌঁছতেই পারেননি। চোখের সামনে এবার বিজেপি-র কবর খনন করা হয়েছে।”
তৃণমূল ছেড়ে যারা বিজেপিতে এসে রাতারাতি প্রার্থী হয়ে গেছেন তাদের বেশিরভাগই পরাজিত হয়েছেন। তথাগতবাবুর বক্তব্য, “তৃণমূলের জঞ্জালদের এভাবে দলে এনে দলকে কবর দেওয়া হয়েছে।” কেন এদের চার্টার্ড বিমানে করে উড়িয়ে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে? সেই প্রশ্নও তোলেন তিনি। তথাগত রায় বলেন, “দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেননের মতো নেতাদের বাংলার মানুষের ভাষার প্রতি স্পর্শকাতরতা বোঝার ক্ষমতা নেই।” এমন কী এই নেতাদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন তথাগত রায়। তিনি বলেছেন, “দিল্লির নেতৃত্ত্বদের ভুল বুঝিয়েছেন দিলীপ ঘোষ, কৈলাসবিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, শিবপ্রকাশরা। এমনকী ৭৭টি আসন পেয়ে বিজেপি নেতৃত্ব বগল বাজাচ্ছে বলেও তিনি কটাক্ষ করেন। তিনি বলেন, ” এইট পাশ করা নেতারা নেতৃত্ব দিলে আর এর চেয়ে কী ভালো হবে?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *