BRAKING NEWS

করোনা সংক্রমণ রুখতে উত্তরপ্রদেশে রবিবার সাপ্তাহিক লকডাউন

লখনৌ, ১৬ এপ্রিল (হি.স.) : করোনা সংক্রমণ  হু হু করে বাড়ছে। এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া ঘুরলেই দিতে হবে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা। সম্প্রতি এমনই নির্দেশিকা জারি করেছে উত্তরপ্রদেশ সরকার। শুধু তাই নয়, সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে রবিবার লকডাউন ঘোষণা করা হয়েছে।


মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রশাসন জানিয়েছে, প্রথমবার মাস্ক ছাড়া ধরা পড়লে জরিমানা দিতে হবে ১০০০ টাকা এবং দ্বিতীয়বার মাস্ক ছাড়া ধরা পড়লেই এই অঙ্কটা বেড়ে দাঁড়াবে ১০ হাজার টাকা। যোগী সরকার জানিয়েছে, রবিবার উত্তরপ্রদেশজুড়ে জারি থাকবে লকডাউন। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া যাবতীয় পরিষেবা বন্ধ থাকবে।


গতকালই ১৫ মে পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল যোগী প্রশাসন। শুধু তাই নয়, বোর্ড পরীক্ষাও করোনা পরিস্থিতির জেরে বাতিল রাখার সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার। বৃহস্পতিবার উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৪৩৯জন এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৪ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দু লাখ ১৭ হাজার ৩৬৩। মৃত্যু হয়েছে এক হাজার ১৮৫ জনের। এদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১৮ হাজার ৩০২ জন।


প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ১১ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৫০৩ জনের। জানা গিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হওয়ার প্রবণতা কিছুটা হলেও কমেছে। সেই কারণেই টিকাকরণের উপর জোর দিচ্ছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *