BRAKING NEWS

অসমে চলছে তৃতীয় তথা শেষ দফার ভোটগ্ৰহণ, বেলা ১১টা পর্যন্ত ভোট পড়েছে ৩৩.১৮ শতাংশ

গুয়াহাটি, ৬ এপ্রিল (হি.স.) : নির্ধারিত নির্ঘণ্ট অনুযায়ী অসমে তৃতীয় তথা শেষ দফার ভোটগ্রহণ চলছে। বেলা ১১টা পর্যন্ত ভোট পড়েছে ৩৩.১৮ শতাংশ। ভোটদানের উৎসাহ ও উচ্ছ্বাস দেকে এই হার আরও বাড়বে বলে মনে করছে রাজ্য নির্বাচন দফতর। এদিকে কয়েকটি বুথে ইভিএম বিকল হওয়ার দরুন ভোটগ্রহণে কিছুটা বিলম্ব হয়েছে। এছাড়া কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট শান্তিপূর্ণভাবে চলছে, জানা গেছে রাজ্য নির্বাচন দফতর সূত্রে।

সকাল সাতটা থেকে ভোটগ্ৰহণ শুরু হওয়ার দু-ঘণ্টা পর নয়টা পর্যন্ত ভোটের হার ছিল ১২.৮৩ শতাংশ। এদিকে সকাল ১১টা পর্যন্ত কামরূপ(মেট্রো) জেলায় ভোটদানের হারও প্ৰকাশ করা হয়েছে। সে অনুযায়ী জালুকবাড়িতে ৩২ শতাংশ, দিশপুরে ২৯ শতাংশ, পূর্ব গৌহাটিতে ২৭ শতাংশ এবং পশ্চিম গৌহাটি আসনে ভোটদান হয়েছে ২৯ শতাংশ।

উল্লেখ্য, রাজ্যের ১২টি জেলার ৪০টি বিধানসভা আসনে আজ ৬ এপ্রিল ভোটগ্রহণ চলছে। সকাল ৭.০০টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে সন্ধ্যা ৬.০০টা পর্যন্ত। আজ অন্তিম ভোটপর্বে ১২টি জেলার ৪০টি আসনে মোট ৭৯,১৯,৬৪১ ভোটার ৩৩৭ জন প্ৰাৰ্থীর ভাগ্য নিৰ্ধারণ করবেন। মোট ভোটারের মধ্যে ৪০,১১,৫৩৯ জন পুরুষ, ৩৯,০৭,৯৬৩ জন মহিলা এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৩৯ জন। এছাড়া প্রবাসী ভারতীয় ভোটার রয়েছেন দুজন এবং সার্ভিস ভোটার ২৬,৪৬০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *