BRAKING NEWS

ভারী বৃষ্টিপাতে নাজেহাল মুম্বই শহরতলি

মুম্বই, ৩০ জুন (হি. স.) : গত মঙ্গলবারই বর্ষা এসেছে মহারাষ্ট্রে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ও ভারী বৃষ্টিপাতও হয়েছে। ধারাবাহিক বৃষ্টিতে ইতিমধ্যেই ক্ষতিগ্রস্ত হয়েছে জনজীবন। একাধিক জায়গায় প্রাচীর ভেঙে পড়ে, গাছ উপড়ে, গাছের ডাল ভেঙে, বজ্রাঘাতে এবং বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যুও হয়েছে অনেকের। শনিবার রাত থেকে রবিবার বিকেল পর্যন্ত দফায় দফায় ভারী বর্ষণে থানে ও দাদারের বিভিন্ন জায়গায় গাছ ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি গাড়ি। 

এদিন সকাল থেকেই বৃষ্টির মধ্যে ভেঙে পড়া গাছ সরিয়ে রাস্তা পরিষ্কার করতে দেখা গেল বৃহণমুম্বই কর্পোরেশনের কর্মী ও দমকলকর্মীদের। একটানা বৃষ্টিপাত হচ্ছে মুম্বই ও আশেপাশের শহরতলি জুড়ে। সারাদিন ধরে আর্দ্র আবহাওয়া ও আকাশ মেঘলা রয়েছে এদিন। দফায় দফায় বৃষ্টি হচ্ছে অঝোর ধারায়। ক্রমশ ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে জল জমে গিয়েছে মুম্বইয়ের খার আন্ডারপাসে।

বৃষ্টির প্রভাবে এদিন থানের রাহেজা গার্ডেনে বড় গাছ উপড়ে বেশ কয়েকটি গাড়ির উপর পড়ে। দাদারে ভারী বৃষ্টিতে গাছ ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে গাড়ি। এই ঘটনায় যদিও কোনও হতাহতের খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি। 


অন্যদিকে, বিপর্যয় মোকাবিলার ব্যাপারে এনডিআরএফ (ন্যাশনাল ডিজাস্টার রেসকিউ ফোর্স)-এর ডিজি এস এন প্রধান এদিন জানিয়েছেন, “বর্ষায় ক্ষয়ক্ষতি এড়াতে আমরা আগে থেকেই প্রস্তুত। এই বছরও আমরা আগে থেকেই প্রি-পজিশনিং প্রক্রিয়া শুরু করে দিয়েছি। প্রতিটি রাজ্যেই আমাদের কর্মীরা সক্রিয় রয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *