BRAKING NEWS

রবিবাসরীয় মেগা ম্যাচে এজবাস্টনে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে মরিয়া ভারত

বার্মিংহ্যাম, ৩০ জুন (হি.স.) : বিশ্বকাপে রবিবাসরীয় মেগা ম্যাচে বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছে টিম ইন্ডিয়া। যদিও চলতি বিশ্বকাপে

ভারত এখনও অপরাজিত থেকে ছয় ম্যাচে পাঁচটিতেই জয় তুলে নিয়েছেন বিরাট কোহলিরা। এবার ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে জয় করে সেমিফাইনালের পথ নিশ্চিত করতে মরিয়া কোহলি বাহিনী।

বিশ্বকাপের পয়েন্টস টেবিলে তিন নম্বরে থাকা ইংল্যান্ডও আগের মত ঘুরে দাঁড়াতে মরিয়াভাবে চেষ্টা চালাবে বলে অনুরাগীরা মনে করছেন। তাই রবিবার বার্মিংহ্যামের এজবাস্টনে লড়াইটা  হাড্ডাহাড্ডি। এই ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে ভারতের। যে কারনে কোনও ভাবেই এই ম্যাচ আর হাতছাড়া করতে চাইবে না ভারতীয় শিবির। সেইসঙ্গে লক্ষ্য থাকবে জয়ের ধারা ধরে রাখার। এছাড়া আয়োজক দেশ ইংল্যান্ড প্রথম থেকে বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার হিসেবে উঠে আসে। কিন্তু তারা পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে হেরে অনেকটাই পিছিয়ে পড়েছে। ভারতের বিরুদ্ধে জিতে আবার ঘুরে দাঁড়াতে চাইবে তারা। কেউ যে রবিবার এক ইঞ্চি জমিও ছাড়বে না তা স্পষ্ট। ইংল্যান্ডের হার তাদের ছিটকে দেওয়ার জন্য যথেষ্ট। ইতিমধ্যেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে ভারতের কাছে পিছিয়ে পরে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে ইংল্যান্ড।

২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড প্রথম পর্ব থেকেই ছিটকে গিয়েছিল। কিন্তু গত চার বছরে দলটির অনেক পরিবর্তন হয়েছে। ব্যাটে-বলে এতটাই উন্নতি করেছে যে টুর্নামেন্ট শুরুর আগে সব বিশেষজ্ঞের মুখে প্রথম নাম হিসেবে বার বার উঠে এসেছে ইংল্যান্ডেরই কথা। কিন্তু সেই আশায় তারা নিজেরাই জল ঢেলে দিয়েছে তাদের পারফর্মেন্স দিয়ে। চলতি বিশ্বকাপে শুরুটা ভাল করলেই পরের দিকে মার খেয়েছে ইংল্যান্ড। সঙ্গে মনে করা হচ্ছে পরিকল্পনার অভাবও রয়েছে দলে।

এজবাস্টনের পিচে অনেক বেশি ঘূর্ণি থাকায় ইংল্যান্ড ব্যাটসম্যানদের সামলাতে হবে ভারতের স্পিনারদের। ইংল্যান্ড শিবিরকে আরও সমস্যায় ফেলেছে জেসন রয়ের হ্যামস্ট্রিং চোট। তাঁর জায়গায় দলে আসা জেমস ভিনস এখনও সেই ভরসা দিয়ে উঠতে পারেননি দলকে। ভিনসকে দলে নিতে বাধ্য হয়েছে ইংল্যান্ড কারন দলের নিয়মিত পরিবর্ত ওপেনার অ্যালেক্স হেলসকে ড্রাগ সেবনের জন্য নির্বাসিত করা হয়েছে। দলের অন্দরের পরিবেশকে ঠিক রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে, জোফরা আর্চার ও আদিল রশিদের চোটও ভাবাচ্ছে ইংল্যান্ড শিবিরকে। রবিবার এর মধ্যেই একদম অন্য জার্সিতে দেখা যাবে ভারতীয় দলকে। ভারতের কাছে এটা অ্যাওয়ে গেম। ভারতীয় দলে তেমন কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

সম্ভাব্য ইংল্যান্ড দল: ইয়ন মর্গ্যান (অধিনায়ক), জেসম ভিনস, মইন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জোস বাটলার,(উইকেটকিপার), টম কুরান, লিয়াম ডওসন, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিনস, ক্রিস ওকস, মার্ক উড।

সম্ভাব্য ভারতীয় দল: এমএস ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার, কেদার যাদব, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, লোকেশ রাহুল, যশপ্রীত বুমরা, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, বিজয় শঙ্কর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *