BRAKING NEWS

স্বাধীন ভারতে প্রথম রাষ্ট্রবাদী আন্দোলনের ডাক দিয়েছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় : অমিত শাহ

নয়াদিল্লি, ২৩ জুন (হি.স.) : জনসঙ্ঘের  প্রতিষ্ঠাতা ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রয়াণ বার্ষিকী উপলক্ষ্যে তাঁর প্রতি শ্রদ্ধা জানালেন বিজেপির কার্যকারী সভাপতি জগত প্রকাশ নাড্ডা। পাশাপাশি ট্যুইট করে ভারতের মহান এই নেতা তথা শিক্ষাবিদকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।


রবিবার রাজনাধী দিল্লির ফিরোজ শাহ কোটলা ময়দায়ের শহিদী পার্কে গিয়ে ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপির সর্বভারতীয় কার্যকারী সভাপতি জগত প্রকাশ নাড্ডা। এই উপলক্ষ্যে উপস্থিত ছিলেন দলের বহু কর্মী-সমর্থক। পাশাপাশি ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে স্মরণ করে এক ট্যুইট বার্তায় অমিত শাহ লেখেন, রাষ্ট্রকে সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। আর সেই জন্যই ক্ষমতার থেকে সরে এসে দেশের একতা ও অখণ্ডতার জন্য আত্মত্যাগ করেছিলেন। এক দেশ দুই বিধান, দুই প্রধান আর দুই নিশানের বিরুদ্ধে ড. মুখোপাধ্যায় স্বাধীন ভারতে প্রথম রাষ্ট্রবাদী আন্দোলনের ডাক দিয়েছিলেন। ভারতের পুননির্মাণের উদ্দেশ্য নিয়ে  জনসঙ্ঘ প্রতিষ্ঠা করেন। তাঁর বলিদানের জন্যই পারমিট ছাড়াই জম্মু ও কাশ্মীরে যেতে পারছি এবং পশ্চিমবঙ্গ ভারতের অবিচ্ছেয্য অঙ্গ হয়েছে। এই মহান দেশভক্তের বলিদান দিবসে তাঁর প্রতি কোটি কোটি প্রমাণ।


দলের কার্যকারী সভাপতি জগত প্রকাশ নাড্ডা ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে মহান শিক্ষাবিদ, দেশভক্ত এবং ভারতের অখণ্ডতার জন্য আত্মবলিদানকারী  নেতা ও নিজেদের পথ প্রদর্শক হিসেবে আখ্যা দিয়ে ট্যুইট বার্তায় লেখেন, ‘এক দেশে দুই বিধান, দুই প্রধান, দুই নিশান চলবে না’-র গগণভেদী স্লোগান দিয়ে ভারতের অখণ্ডতার জন্য স্বাধীনতার পরে প্রথম রাষ্ট্রবাদী আন্দোলন শুরু করেছিলেন। তাঁর জন্যই জম্মু ও কাশ্মীরে পারমিট ব্যবস্থার অবলুপ্তি হয়। 


প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং নিজের ট্যুইটবার্তায় লেখেন, জনসঙ্ঘের প্রতিষ্ঠাতা ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের পূণ্যতিথিতে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য। 
উল্লেখ করা যেতে পারে এই দিনটিকে দেশজুড়ে বলিদান দিবস হিসেবে পালন করছে বিজেপি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *