BRAKING NEWS

এনআরএস কাণ্ডের জের, কর্মবিরতির ডাক এইমসের চিকিৎসকদের

নয়াদিল্লি, ১৩ জুন (হি.স.) : এনআরএসের  চিকিৎসকদের পাশে এসে দাঁড়াল এইমসের চিকিৎসকেরা। শুক্রবার কর্মবিরতির ডাক দিল এইমসের আবাসিক চিকিৎসকেরা। 


বৃহস্পতিবার এনআরএস কাণ্ডে চিকিৎসক নিগৃহের প্রতিবাদ করে কালো ব্যাচ পরে নিজের কর্তব্য পালন করে যান এইমসের চিকিৎসকেরা। এদিন এইমসের আবাসিক চিকিৎসক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয় দেশজুড়ে এই ঘটনার প্রতিবাদে একদিনের কর্মবিরতিতে সব আবাসিক চিকিৎসকদের যোগ দেওয়া উচিত। পশ্চিমবঙ্গে চিকিৎসকদের উপর হিংসার ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে। পরিস্থিতি ভয়াবহ এবং বেদনাদায়ক। রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে

। জানা গিয়েছে অস্ত্র নিয়ে বিশাল ভিড় হোস্টেলে ঢুকে হামলা চালিয়েছিল। চিকিৎসকদের সুরক্ষা এবং সুবিচার দিতে ব্যর্থ হয়েছে রাজ্য প্রশাসন।  এই হামলার কঠোর ভাবে নিন্দনীয়। এই ঘটনায় গোটা দেশের আবাসিক চিকিৎসকেরা গভীর ভাবে মর্মাহত। এর জেরে একদিনের জন্য শুক্রবার ওপিডি, ওয়ার্ড পরিষেবায় সহায়তা করবে না এইমসের আবাসিক চিকিৎসকেরা। শুধুমাত্র আপাৎকালীন বা ইমার্জেন্সি পরিষেবা খোলা থাকবে। এনআরএস কান্ডে অবিলম্বে মুখ্যমন্ত্রী হস্তক্ষেপের দাবি তোলে এইমসের চিকিৎসকেরা। 


এদিন দিল্লির চিকিৎসক সংগঠন দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (ডিএমএ) তরফে বৃহস্পতিবার কালা দিবস পালন করা হয়। বুধবার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে এক নির্দেশিকায় বলা হয় যে শুক্রবার গোটা দেশের সংগঠনের সঙ্গে যুক্ত চিকিৎসকেরা কালো ব্যাচ পরে কাজ করবে। নির্দেশিকায় আরও বলা হয়েছে সকাল ১০ থেকে দুপুর ১২টার মধ্যে সংগঠনের সদস্যরা দেশের প্রতিটি জেলার জেলাশাসকের কাছে গিয়ে বিক্ষোভ দেখাবে। প্রধানমন্ত্রী উদ্দেশ্য করে লেখা স্মারকলিপি জেলাশাসকের হাতে তুলে দেওয়া হবে । 
ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে বিবৃতিতে আরও বলা হয় যে এনআরএস মেডিক্যাল কলেজ কলকাতা যে ঘটনা ঘটেছে তা বিভীষিকাময় ও বর্বরোচিত। তরুণ চিকিৎসকদের উপর হামলা তীব্র নিন্দনীয়। দেশে গোটা চিকিৎসক মহল আন্দোলনরত এনআরএসের আবাসিক চিকিৎসকদের পাশে রয়েছে। দেশজুড়ে শুক্রবার বিক্ষোভ দেখানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *