BRAKING NEWS

বিহারে মন্ত্রিসভার সম্প্রসারণ, শপথ নিলেন ৮ মন্ত্রী

পাটনা, ২ জুন (হি.স.) : লোকসভা নির্বাচনের পরেই বিহারে মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। রবিবার রাজ্যের মন্ত্রী হিসেবে শপথ নিলেন আট জন। রাজ্যের নতুন মন্ত্রী হিসেবে এদিন শপথ নেন নরেন্দ্র নারায়ণ যাদব, শ্যাম রাজাক, অশোক চৌধুরী, বিমা ভারতী, সঞ্জয় ঝা, রাম সেওয়াক সিং, নীরজ কুমার এবং লক্ষমেশ্বর রাই। এদিন পাটনায় রাজভবনে নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল লালজি টেন্ডন। শপথ নেওয়া প্রত্যেক মন্ত্রী জেডি(ইউ) বলে জানা গিয়েছে। জোটসঙ্গী এলজেপি এবং বিজেপির কোনও সদস্যকে এই সম্প্রসারণে স্থান দেওয়া হয়নি।

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভায় জেডি(ইউ) জন্য কেবল মাত্র একটি মন্ত্রক ধার্য করা হয়েছিল। কিন্তু এই প্রস্তাবকে না মেনে মন্ত্রিসভা অংশগ্রহণ করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন নীতিশ কুমার। এদিন বিহারের মন্ত্রিসভা সম্প্রসারণ প্রসঙ্গে বলতে গিয়ে রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী এবং বিজেপির বর্ষীয়ান নেতা সুশীল মোদী জানিয়েছেন, মন্ত্রিসভা সম্প্রসারণের সময় মন্ত্রক নেওয়ার বিষয় বিজেপিকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু এখন এই সম্প্রসারণে কোনও মন্ত্রক নেবে না বিজেপি।

এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, উপ-মুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদী, বিধানসভার অধ্যক্ষ বিজয়কুমার চৌধুরী, আরজেডি নেতা রামচন্দ্র পূর্বে। বিগত দুই বছরে এই নিয়ে দ্বিতীয়বার মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন নীতিশ কুমার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *