BRAKING NEWS

অন্ধ্রপ্রদেশের বিশেষ মর্যাদার দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক জগনমোহন রেড্ডির

নয়াদিল্লি, ২৬ মে (হি.স.) : বিপুল জন সমর্থন পেয়ে অন্ধ্রপ্রদেশে এন চন্দ্রবাবু নাইডুকে হটিয়ে দিয়ে ক্ষমতায় এসেছেন ওয়াইএসআর কংগ্রেস নেতা জগনমোহন রেড্ডি। আর জয়লাভের পর রবিবার দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য আমন্ত্রণও করেন জগনমোহন রেড্ডি। 


এদিন প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠকে অন্ধ্রপ্রদেশের বিশেষ মর্যাদার দাবিটি উত্থাপন করেন জগনমোহন। পাশাপাশি বকেয়া প্রকল্প বাস্তবায়িত করার জন্য অনুরোধ করেন ওয়াইএসআর কংগ্রেস প্রধান। পোলাভরম প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ, কাডাপা ইস্পাত প্রকল্প, অনগ্রসর জেলার স্বীকৃতি, দুগারাজাপট্টনমে বন্দর, ভাইজাক থেকে বিশাখাপত্তনম পর্যন্ত মেট্রো রেল পরিষেবা সম্পূর্ণ করার জন্য অনুরোধ করেন তিনি। আলোচনায় রাজ্যের বকেয়া প্রাপ্য নিয়ে বৈঠক হয়।

প্রধানমন্ত্রী কাছে জগমমোহন রেড্ডি রাজ্যের জন্য ৩০ হাজার কোটি বরাদ্দ মিটিয়ে দেওয়ার দাবি তোলেন। অন্যদিকে আগামীদিনে এনডিএ জোটে ওয়াইএসআর কংগ্রেস যোগ দেবে কিনা তা নিয়ে এদিনর বৈঠকের পর জল্পনা শুরু হয়েছে। উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচনে ১৫১টি আসনে জয়লাভ করে সরকার গড়তে চলেছে জগনমোহন রেড্ডি। অন্যদিকে টিডিপির ঝুলিতে গিয়েছে মাত্র ২৩টি আসন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *