BRAKING NEWS

পরাজয় নিশ্চিত জেনে ইভিএমের উপর দায় চাপাচ্ছে বিরোধীরা, দাবি জাভরেকরের

নয়াদিল্লি, ২২ (হি.স.) : পরাজয় নিশ্চিত, তাই এক্সিট পোলের পরে ইভিএমের উপর দায় চাপাচ্ছে বিরোধীরা। বুধবার এমনই দাবি করলেন বিজেপি নেতা প্রকাশ জাভরেকর।

বুধবার রাজধানী দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রকাশ জাভরেকর বলেন, হার নিশ্চিত বুঝতে পেরে পরাজয় কারণ খুঁজতে বেরিয়ে পড়েছে বিরোধী দলগুলি। রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে গিয়েছে, আর কিছুই নয়।

সম্প্রতি ইভিএম নিয়ে ২১টি অবিজেপি দলগুলি নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছিল। বিরোধী দলগুলির এই পদক্ষেপকে কটাক্ষ করে প্রকাশ জাভরেকর বলেন, ইভিএম একটি যন্ত্র। তা কখনই কারসাজি করা যায় না। ইভিএম হ্যাক করা যায় কিনা তা নিয়ে আগেই পরীক্ষা করে দেখেছে কমিশন। ইভিএম যন্ত্র ত্রুটিহীন। কংগ্রেসকে কটাক্ষ করে প্রকাশ জাভরেকর বলেন, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে যখন কংগ্রেস জয়লাভ করেছিল, তখন কোনও প্রশ্ন তোলা হয়নি। কিন্তু এক্সিট পোলে মোদী সরকার আসার পূর্বাভাস পেয়ে ইভিএমের উপর দায় চাপানো শুরু হয়ে গিয়েছে। ২০০৪ সালে ইভিএমের ব্যবহার প্রথম শুরু হয়, সেবার ক্ষমতায় এসেছিল ইউপিএ সরকার। ২০০৯ সালেও তার পুনরাবৃত্তি হয়। কংগ্রেস সহ বিরোধীরা জিতলে ইভিএম যন্ত্র ভাল। কিন্ত হারলে ইভিএম খারাপ। এটা ভুল ধারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *