BRAKING NEWS

রবিবার সন্ধ্যা সাতটা পর্যন্ত হাইলাকান্দিতে বলবৎ থাকবে সান্ধ্যআইন, পর্যালোচনা বৈঠকের পর সিদ্ধান্ত

হাইলাকান্দি (অসম), ১১ মে (হি.স.) : আগামীকাল রবিবার সন্ধ্যরাত সাতটা পর্যন্ত সংঘর্ষ-পীড়িত হাইলাকান্দিতে বলবৎ থাকবে সান্ধ্যআইন। আজ এখানে মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব রাজীব বরা, বরাক উপত্যকার দায়িত্বপ্রাপ্ত কমিশনার আনোয়ার উদ্দিন চৌধুরী, রাজ্য পুলিশের অতিরিক্ত মহানির্দেশেক মুকেশ আগরওয়ালা, জেলাশাসক কীর্থি জল্লি, পুলিশ সুপার মহনীশ মিশ্র, গোয়েন্দা আধিকারিক প্রমুখকে নিয়ে শীর্ষস্তরের গুরুত্বপূর্ণ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে শুক্রবার পুলিশের গুলিতে নিহত জামির হুসেনের মরদেহ শিলচর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে হাইলাকান্দিতে তার নারাইনপুর গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়েছে। নিহতের বাড়িতে গিয়ে এ ঘটনায় শোক প্রকাশ করার পাশাপাশি তার পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মন্ত্রী শুক্লবৈদ্য। ঘটনার নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দোষীদের শনাক্ত করে শাস্তির ব্যবস্থা করতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়ে নারাইনপুর গ্রাম-সহ গোটা জেলাবাসীকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছেন মন্ত্রী পরিমল।আজ কিছুক্ষণ পর নিহত জামির হসেনের জানাজা হবে। জামিরের মৃত্যু সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে ফের যাতে কোনও অপ্রীতিকর ঘটনার সূচনা না হয়, সে-জন্য গোটা নারাইনপুর গ্রামে মোতায়েন করা হয়েছে সিআরপিএফ এবং পুলিশ বাহিনী।

অন্যদিকে, হাইলাকান্দিতে গতকাল সংঘটিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংলগ্ন কাছাড় এবং করিমগঞ্জ জেলাশাসকের নেতৃত্বে পৃথক পৃথক শান্তি সমন্বয় সভার আয়োজন করা হয়েছে বলে জানা গেছে। দুই জেলাশাসকের কনফারেন্স হল-এ অনুষ্ঠিত শান্তিসভায় সংশ্লিষ্ট দুই জেলাশাসক, পুলিশ সুপার এবং বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন। হাইলাকান্দিতে সান্ধ্যআইন জারি থাকায় সেখানে শান্তি সমন্বয় সভা বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *