BRAKING NEWS

মমতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে কমিশন

কলকাতা, ২৮ এপ্রিল (হি.স): এবার স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে নির্বাচন কমিশন। সিউড়িতে নির্বাচনী প্রচারসভা থেকে অনুব্রতকে ‘ধমকে চমকে’ ভোট করার কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই সেই সভার ভিডিও ফুটেজ রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারের তরফে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদরা বসুর কাছে চেয়ে পাঠানো হয়েছে। রবিবার জানা গেছে, জেলা প্রশাসনের কাছ থেকে সেই ভিডিও সংগ্রহ করে দিল্লিতে নির্বাচন সদনে পাঠাচ্ছে কমিশন।

বৃহস্পতিবার সিউড়ির সভায় বিজেপির বিরুদ্ধে অনুব্রত মন্ডলকে রণকৌশল বাতলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সভায় তিনি বলেন ‘কেষ্ট ওরা পিছনে লাগবে। তুমিও একটু একটু চমকাবে, ধমকাবে। বাঘের বাচ্চার মতো লড়াই করবে’।
এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। তৃণমূল নেত্রীর বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ করেছে বিজেপি। যদিও সূত্রের খবর, স্বতঃপ্রণোদিতভাবেই ওই দিল্লির নির্বাচন সদনে ভিডিও পাঠাচ্ছে কমিশন।

এদিকে ভোটকর্মীরাই অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে শাসকদলের হয়ে ভোট করাতে হুমকি দেওয়ার অভিযোগ তুলেছেন। শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে তাঁকে গৃহবন্দি করে রাখার দাবি তুলেছেন তাঁরা। শুধু নজরবন্দি করা নয়, অনুব্রত মণ্ডলকে ঝাড়খণ্ডে পাঠিয়ে দেওয়ারও দাবি জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
যদিও সে সবকে পাত্তা দিচ্ছেন না অনুব্রত মণ্ডল। বীরভূমের তৃণমূল জেলা সভাপতির দাবি, ‘গুড়-বাতাসা, নকুলদানা সব দেওয়া হয়ে গেছে। উন্নয়ন দাঁড়িয়ে থাকবে। আমাকে নজরবন্দি করে লাভ নেই’। এদিনও দলীয় কার্যালয়ে চোখে পড়ল, ভোটের আগেরদিন কর্মীদের নকুলদানা বিলোচ্ছেন ‘কেষ্টদা’। জিজ্ঞাসা করতেই বললেন, ‘কর্মীরা এসেছে। নানুরে কাল কী করতে হবে বলে দিলাম’। রাজনৈতিক মহলের মতে, এই নকুল দানা বিলিই অনুব্রত মন্ডলের সংকেত। আগামীকাল নির্বাচন চলাকালীন নানুরে অশান্তি হলে অবাক হবার কিছু থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *