BRAKING NEWS

লংতরাইয়ে তিন ব্যক্তিকে খুনের দায়ে গ্রেফতার অভিযুক্ত

আগরতলা, ১৫ এপ্রিল (হি.স.) : মদের আসরে সৃষ্ট ঝগড়াকে কেন্দ্র করে খুন হলেন তিনজন। রবিবার রাতে ধলাই জেলার লংতরাইভ্যালি মহকুমার মানিকপুর এলাকায় সংগঠিত ঘটনার দায়ে ছবিকান্ত চাকমা নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের কংগ্রেস প্রার্থী রাজকুমারী প্রজ্ঞা দেববর্মার অভিযোগ, ছবিকান্ত চাকমা এলাকার বিজেপি কর্মী এবং নিহত তিনজনই কংগ্রেস সমর্থক। মৃত তিনজনের নাম সুবলকান্তি চাকমা (৪৫), কিনাচাঁদ চাকমা (৬৫) এবং হেমাতি ত্রিপুরা। এই ঘটনার নিন্দা জানিয়েছেন প্রজ্ঞা।

খবরে প্রকাশ, রবিবার ছিল চাকমা জনগোষ্ঠীর বিজু উৎসব। উৎসব উপলক্ষে এলাকার অধিকাংশ মানুষ মদ্যপানের আসরে বসেছিলেন। এক আসরে ছিলেন সুবলকান্তি চাকমা, কিনাচাঁদ চাকমা, হেমাতি ত্রিপুরা, ছবিকান্ত চাকমা-সহ আরও কয়েকজন। কোনও ঘটনাকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝগড়ার সৃষ্টি হয়। পুলিশ এবং এলাকাবাসীর কাছে জানা গেছে, অভিযুক্ত ছবিকান্ত চাকমা উন্মত্ত হয়ে দা দিয়ে এলোপাথাড়ি কোপানো শুরু করে। যার জেরে তিনজনের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও দুজন। এরা মুরুছড়া চাকমা ও গুণধর চাকমা। তাদেরও আঘাত গুরুতর বলে জানা গেছে। এই দুজন হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে এ ব্যাপারে প্রদেশ কংগ্রেসের সহ-সভাপতি তথা মুখপাত্র তাপস দে-ও জানিয়েছেন, এই ঘটনায় ঝর্নালু চাকমা নামের একজনের খোঁজ মেলেনি এখনও। তিনি বলেছেন, রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং সুনীল দেওধর যেভাবে নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজক বক্তব্য পেশ করছেন তাতে এ ধরনের ঘটনা সংঘটিত হচ্ছে। তিনি এ ঘটনার তদন্ত দাবি করেছেন।

অন্যদিকে, রবিবার ধলাই জেলার মনুতে দুই ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে। একজনকে শ্যামল কুমার ত্রিপুরা বলে শনাক্ত করা হয়েছে। তার বয়স ৩৮ বছর। তার মৃতদেহ উদ্ধার হয়েছিল জারুলছড়া রেললাইনের পাশে রক্তাক্ত অবস্থায়। দেহে আঘাতের চিহ্ন ছিল। অন্যজনকে মিঠুন দাস (২৮) বলে পরিচয় পাওয়া গেছে। তার মৃতদেহ পাওয়া গিয়েছিল করমছড়ায়। তার বিরুদ্ধে নেশা কারবারে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। দুটি ঘটনা খুনঘটিত বলে মনে করছে স্থানীয়দের পাশাপাশি পুলিশ। খুনোখুনির ঘটনায় রাজ্য রাজনীতি উত্তপ্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *