BRAKING NEWS

বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক গ্রেফতার, হতাশ ফারুক আবদুল্লা

নয়াদিল্লি, ১০ এপ্রিল (হি.স.): জম্মু ও কাশ্মীরের নিষিদ্ধ মৌলবাদী সংগঠন জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলএফ) প্রধান ইয়াসিন মালিককে বুধবার গ্রেফতার করল এনআইএ। কাশ্মীরে জঙ্গি এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলিকে আর্থিক মদত দেওয়ার মামলায় অন্যতম অভিযুক্ত হিসেবে ইয়াসিন মালিককে গ্রেফতার করা হয়েছে বলে এনআইএ সূত্রে খবর| ইয়াসিন মালিক গ্রেফতার হওয়ায় হতাশা ব্যক্ত করেছন বর্ষীয়ান ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা।

জম্মুর এনআইএ-র বিশেষ আদালতের নির্দেশে মঙ্গলবার বিকেলে রাজধানী দিল্লিতে নিয়ে আসা হয় ইয়াসিন মালিককে। হেফাজতে রেখে ইয়াসিন মালিককে জিজ্ঞাসাবাদ করার জন্যই তাকে নিজেদের হেফাজতে নিয়েছে এনআইএ। পরে কঠোর পুলিশি নিরাপত্তার মাধ্যমে তিহার জেলে নিয়ে যাওয়া হয় ইয়াসিন মালিককে। গত মাসে জেকেএলএফ-কে নিষিদ্ধ ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইও এই সংগঠনের বিরুদ্ধে দুইটি মামলা চালাচ্ছে। ১৯৮৯ সালের ডিসেম্বরে তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী মুফতি মহম্মদ সইদের মেয়ে রুবাইয়া সাইদকে অপহরণ করার সঙ্গে যুক্ত থাকার অভিযোগও রয়েছে ইয়াসিনের বিরুদ্ধে।

অন্যদিকে, ইয়াসিন মালিককে গ্রেফতারির প্রসঙ্গে হতাশা প্রকাশ করে ন্যাশনাল কনফারেন্স নেতা তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা বলেন, ‘আফসোসের বিষয়ে এতে করে কোনও লক্ষ্যে পৌঁছনো যাবে না। এদের উপর যত অত্যাচার করা হবে, তত আগুন জ্বলবে। মতের অমিল থাকতেই পারে। তার মানে এই নয় যা যারা সমভাবাপন্ন নয়, তাদের বন্ধ করে দেবেন। এটা ভারতের পরম্পরা নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *