BRAKING NEWS

গরিবদের জন্য কংগ্রেসের ন্যূনতম আয়ের প্রতিশ্রুতিকে ধাপ্পাবাজি বলে কটাক্ষ মায়াবতীর

লখনউ, ২৭ মার্চ (হি.স.) : গরিবদের জন্য কংগ্রেসের ন্যূনতম আয়ের প্রতিশ্রুতিকে ধাপ্পাবাজি বলে কটাক্ষ করলেন বহুজন সমাজ পার্টির সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতী।

সোমবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ঘোষণা করেছিলেন যে কেন্দ্রে তাঁরা ক্ষমতায় এলে দেশের পাঁচ কোটি দরিদ্রতম পরিবারকে বার্ষিক ৭২০০০ টাকা করে দেওয়া হবে। সরাসরি এই প্রকল্পের অর্থ জনগণের ব্যাঙ্ক অ্যাকাউন্টে গিয়ে জমা পড়বে। পরিবারে থাকা মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই অর্থ জমা হবে। কংগ্রেস এই প্রকল্পকে কটাক্ষ করে বুধবার মায়াবতী ট্যুইটারে লেখেন, কংগ্রেসের গরিবি হটাও ২.০ বিজেপি ধাপ্পাবাজি বলছে। যা পুরোপুরি সত্য। ভুয়ো নির্বাচনী প্রতিশ্রুতি দেওয়ার ক্ষেত্রে বিজেপি একাই পারদর্শী নয়। বিজেপি এবং কংগ্রেস সে একই পালকের দুই পাখি, যারা গরিব, শ্রমিক, কৃষকদের স্বার্থ কোনও দিন রক্ষা করেনি। 

উল্লেখ্য, এর আগেও কংগ্রেসের বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করেছেন মায়াবতী। কংগ্রেসের এই ন্যূনতম আয়ের প্রতিশ্রুতিকে কটাক্ষ করেছে বিজেপি নেতারা। রাহুল গান্ধীকে তীব্র কটাক্ষ করে বিজেপির প্রধান কার্যালয়ে অরুণ জেটলি সোমবার বলেছিলেন, দারিদ্রতাকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা তোলাটা কংগ্রেসের ইতিহাসে রয়েছে। এমনকি দারিদ্র দূরীকরণ থেকে ফায়দা তুলতে সব সময় মরিয়া হয়ে উঠে কংগ্রেস। কিন্তু প্রকৃত ভাবে দারিদ্রতার বিরুদ্ধে কোনও কালেই লড়াই করেনি কংগ্রেস। এমন নজির তাদের ইতিহাসে নেই। এমনকি দারিদ্রতা হাত থেকে মানুষকে রক্ষা করার জন্য কোনও তহবিলও তৈরি করেনি কংগ্রেস। প্রকল্পের নাম করে শুধুমাত্র ধাপ্পা দিয়ে গিয়েছে কংগ্রেস। নেহেরুর আমলে গোটা বিশ্বের নিরিখে দেশের আর্থিক বৃদ্ধির হার ছিল ৩.৫ শতাংশ। এমন বৃদ্ধির হার দেখে গোটা বিশ্ব ভারতকে ব্যঙ্গ করত। গরিবি হটাও স্লোগান দিয়ে ১৯৭১ সালে ক্ষমতায় এসেছিলেন ইন্দিরা গান্ধী। কিন্তু প্রকল্পগুলির জন্য কোনও প্রকার অর্থ বরাদ্দ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *