BRAKING NEWS

গোটা দেশকে চৌকিদার করে ছেড়েছেন নরেন্দ্র মোদী, দাবি রাহুল গান্ধীর

গুলবার্গ, ১৮ মার্চ (হি.স.) : গোটা দেশকে চৌকিদার বানিয়ে ছেড়েছেন প্রধানমন্ত্রী। সোমবার উত্তর কর্ণাটকে এক নির্বাচনী জনসভায় এমনই দাবি করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আসন্ন লোকসভা নির্বাচনে রাফাল ইস্যুকে হাতিয়ার করে প্রধানমন্ত্রীর নিন্দায় সরব হয়ে রাহুল গান্ধী বলেন, ধরা পড়ার পর গোটা দেশকে চৌকিদার বানিয়ে ছেড়েছেন নরেন্দ্র মোদী। ২০১৪ সালের নির্বাচনে নরেন্দ্র মোদী দেশবাসীর কাছে নিজেকে চৌকিদার হিসেবে তুলে ধরার চেষ্টা করেছিলেন। সাধারণ মানুষের চৌকিদারি না করে তিনি অনিল আম্বানি, মেহুল চোকসি, নীরব মোদীর চৌকিদারি করে গিয়েছেন। আর্থিক জালিয়াতির দায়ে ফেরার শিল্পপতিদের সাহায্য করেছেন তিনি। চৌকিদার (প্রধানমন্ত্রী) নিজের ঘনিষ্ঠ শিল্পপতিদের ৩৫০০০০ লক্ষ কোটি টাকার ঋণ মকুব করে দিয়েছেন। কিন্তু কৃষকদের কোনও ঋণ মকুব করেননি তিনি। জনসভায় আসা সাধারণ মানুষকে আশ্বস্ত করে রাহুল গান্ধী বলেন, কেন্দ্রে ক্ষমতায় এলে কৃষকদের ঋণ মকুব করে দেওয়া হবে। পাশাপাশি সমাজের প্রান্তিক শ্রেণী জন্য ন্যূনতম আয়ের ব্যবস্থা তৈরি করা হবে।

এদিন জিএসটি এবং নোটবন্দি সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন রাহুল গান্ধী। উল্লেখ্য, শনিবার ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেনিং শুরুর মধ্যে দিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার টুইটারে ‘দেশসেবার কাজে আপনাদের চৌকিদার দৃঢ় হয়ে দাঁড়িয়ে আছে’ এই শিরোনামে একটি ভিডিও পোস্ট করে দলের প্রচার শুরু করলেন তিনি। রাফালে চুক্তি নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর লাগাতার আক্রমণ ও ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানের পালটা জবাবে এই ক্যাম্পেনিং শুরু করা হল। এই ক্যাম্পেনিং-এর সৌজন্যে ২০১৪-র ফলাফলের পুনরাবৃত্তি চাইছে বিজেপি। সোমবার কংগ্রেস সভাপতিকে যোগ্য জবাব দিতে এবার ট্যুইটারে নিজেদের নামের আগে চৌকিদার বসালেন নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর দেখাদেখি বিজেপির সভাপতি অমিত শাহও ট্যুইটার হেন্ডেলে নিজের নামের আগে চৌকিদার লিখেছেন। পাশাপাশি রেলমন্ত্রী পীযূষ গোয়েল, জগত প্রকাশ নাড্ডা, হর্ষবর্ধন, ধর্মেন্দ্র প্রধানের মতো একঝাঁক কেন্দ্রীয় মন্ত্রী নিজেদের নামের আগে চৌকিদার কথাটি ট্যুইটারে বসলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *