BRAKING NEWS

রিমোর্ট কন্ট্রোলড মুখ্যমন্ত্রীর নেতৃত্বে দুর্বল সরকার চলছে কর্ণাটকে : প্রধানমন্ত্রী

কালাবুরাগি, ৬ মার্চ (হি.স.): লোকসভা নির্বাচনের আগে বুধবার কর্ণাটকের কালাবুরাগির জনসভা থেকে মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর বিরুদ্ধে নজিরবিহীন আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কুমারস্বামীকে ‘রিমোর্ট কন্ট্রোলড মুখ্যমন্ত্রী’ বলে অভিহিত করেছেন তিনি। পাশাপাশি কংগ্রেস- জেডি(এস) জোট সরকারকে মজবুর (দুর্বল) সরকার বলে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী।

কৃষকদের দুরবস্থা প্রসঙ্গ তুলে ধরে কর্ণাটকের সরকারের বিরুদ্ধে সরব হয়ে প্রধানমন্ত্রী বলেন, কৃষকদের জন্য আর্থিক প্রকল্প গ্রহণ করেছে কেন্দ্র। এখনও পর্যন্ত কর্ণাটকের কোনও কৃষক এই প্রকল্পের প্রথম কিস্তি ২০০০ টাকা পায়নি। কারণ, কৃষকদের তালিকা কেন্দ্রকে দেয়নি কর্ণাটক সরকার। যারা (কংগ্রেস-জেডিএস) শুধু রাজনীতিতে মনোযোগী, তারা মনে করছে কৃষকদের অ্যাকাউন্টে টাকা গেলে কৃষকেরা মোদীর নামে জয়জয়কার করবে। আর সেই জন্যই কংগ্রেস এবং রিমোর্ট-কন্ট্রোলড মুখ্যমন্ত্রী কৃষকদের নামের তালিকা কেন্দ্রকে দেয়নি। কৃষকদের শত্রুরা বেঙ্গালুরুতে বসে রয়েছে। এমন সরকারকে কোনও কৃষক ক্ষমা করবে না বলে জানিয়েছেন তিনি। কৃষকদের সুবিধাতে যারা হস্তক্ষেপ করবে তাদের ধ্বংস করে দেবে কৃষক সম্প্রদায়। কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা ঢুকে যাওয়ায় অস্বস্তিতে পড়েছে তারা (কংগ্রেস-জেডিএস)। সময় হয়েছে যে সকল রাজনীতিবিদরা নির্বাচনের আগে কৃষকদের নামে ভোট চেয়ে জিতে এসেছে। সময় হয়েছে তাদের কাছ থেকে কৈফিয়ত তলব করা। পরিবারতান্ত্রিক রাজনীতি এবং দুর্নীতিগ্রস্তকে কৈফিয়ত তলব করার সময় হয়েছে। কর্ণাটকে দুর্বল সরকার চলছে। জনগণ চাইবে না কেন্দ্রেও এরকম দুর্বল সরকার গড়ে উঠুক। ছোট ভুল করলে তার ফল ভয়াবহ হতে পারে। এই অভিজ্ঞতা দিয়ে গিয়েছে কর্ণাটকের মানুষ। ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার যোগ করার ফলে দুর্নীতি অনেক কমে গিয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার মাধ্যমে গরিব কৃষকদের বার্ষিক ৬০০০ টাকা দেবে কেন্দ্র। কিন্তু, এর জন্য রাজ্য সরকারগুলিকে সেই সব কৃষকদের নামের তালিকা পাঠাতে হবে কেন্দ্রকে। কিন্তু,প্রধানমন্ত্রী দাবি করেছেন, কর্ণাটক সরকার কৃষকদের নামের তালিকা পাঠানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *