BRAKING NEWS

উন্নয়ন সহ একাধিক ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী

আমেঠি, ৩ মার্চ (হি.স.) : কংগ্রেসের গড়ে দাঁড়িয়ে গান্ধী পরিবারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার উত্তরপ্রদেশের আমেঠির কোরবায় একটি অর্ডিন্যান্স কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করে নাম না করে কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন, ব্যক্তিগত স্বার্থের জন্য আমেঠিতে কোনও উন্নয়ন হয়নি। এর জন্য একটি পরিবারই দায়ী বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘সবকা সাথ সবকা বিকাশের মন্ত্র নিয়ে এগিয়ে চলেছি আমরা। যারা আমাদের ভোট দিয়েছে আর যারা দেয়নি তারা প্রত্যেকেরই সেবায় কাজ করে চলেছি। পাঁচ বছর পর বিনম্রতার সঙ্গে বলতে চাই স্মৃতি ইরানি আমেঠির জনগণের কাছে নতুন মুখ। সাধারণ মানুষ পাশে রয়েছে বলেই আমেঠির উন্নয়নের জন্য কাজ করে চলেছেন স্মৃতি ইরানি।

গত নির্বাচনে স্মৃতি ইরানি হয়তো জিততে পারেনি। কিন্তু স্মৃতি ইরানি সাধারণ মানুষের হৃদয় জিতে নিয়েছে।’ রাহুল গান্ধীকে খোঁচা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কিছু লোক মেড ইন জয়পুর, মেড ইন জয়সলমের বলে স্লোগান করেছে। কিন্তু মেড ইন আমেঠি আজ বাস্তব রূপ পেয়েছে।
এদিন আমেঠির কোরবায় একটি অর্ডিন্যান্স কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। প্রায় ৫৩৮ কোটি টাকা খরচ করে এই কারখানা তৈরি করা হয়েছে।রাফাল প্রসঙ্গ তুলে ধরে পাল্টা কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে নরেন্দ্র মোদী বলেন, রাফাল চুক্তি নিয়ে তারা (গড়িমসি) করে গিয়েছে। কিন্তু এখন যখন রাফাল চুক্তি কার্যকর হচ্ছে তখন সেটা তাদের সহ্য হচ্ছে না। এর জন্য অনেকে সুপ্রিম কোর্টেরও দ্বারস্ত হয়েছে তারা। কিন্তু এত বাধা সত্বেও ভারতীয় আকাশে উড়তে দেখা যাবে রাফাল যুদ্ধবিমানকে। আগের সরকার সেনাবাহিনীর নিরাপত্তা জন্য কিছুই করেনি। এমনকি সেনা জওয়ানদের বুলেটড়প্রুফ জ্যাকেট নিয়েও গড়িমসি করে গিয়েছে। বর্তমান সরকারের আমলে ২৩০০০০ বুলেটপ্রুফ জ্যাকেট কেনা হয়েছে।


কিষাণ নিধির প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমেঠির ১২ লক্ষ কৃষক কিষাণ নিধির জন্য উপকৃত হয়েছে। কৃষি ঋণ মকুব থেকে আদতে কৃষকদের কোনও লাভ নেই। গ্যাস এবং বিদ্যুত গ্রামের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছিয়ে গিয়েছে।এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মালা সীতারমণ, কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি, রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *