BRAKING NEWS

ভারতীয়দের বিরুদ্ধে সহজ জয় তুলে নিল নিউজিল্যান্ড

হ্যামিল্টন, ৩১ জানুয়ারি (হি.স.) : মাত্র পনেরো ওভারের মধ্যে সহজ জয় তুলে নিল নিউজিল্যান্ড। টিম ইন্ডিয়ার দেওয়া ৯৩ রানের লক্ষ্যমাত্রা ছুঁতে বৃহস্পতিবার সেডন পার্কে ওপেনার মার্টিন গাপতিল ও অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট হারিয়ে চতুর্থ একদিনের ম্যাচে মাত্র ১৪.৪ ওভারে জয় তুলে নিল নিউজিল্যান্ড। এই জয়ের ফলে সিরিজ হারলেও পাঁচ ম্যাচের সিরিজে ব্যবধান কমিয়ে আনল নিউজিল্যান্ড। ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় কিউয়িরা। অন্যদিকে প্রথমবার কিউয়িদের মাটিতে কিউয়িদের ক্লিন সুইপ করার সম্ভাবনায় আপাতত ইতি পড়ল ভারতীয় দলের।

হ্যামিলটনের সেডন পার্কে টসে জিতে ভারতকে এদিন প্রথমে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। কোহলির অনুপস্থিতে দলের ব্যাটন ছিল এদিন রোহিতের কাছে। তবে ২০০ তম একদিনের ম্যাচের অভিজ্ঞতা সুখের হল না হিটম্যানের। ধাওয়ানের সঙ্গে ওপেনিংয়ে এদিন দাগ কাটতে ব্যর্থ তাঁর জুটি। এদিন ২১ রানের বেশি তুলতে পারেননি ভারতীয় ওপেনাররা। ব্যক্তিগত ১৩ রানে বোল্টের বলে এলবিডব্লিউ হন শিখর ধাওয়ান৷এর দু’ওভার পরেই বোল্টের হাতে কট অ্যান্ড বোল্ড হন অধিনায়ক হিটম্যান৷ তাঁর অবদান ২৩ বলে ৭ রান৷ তার পর একে একে ড্রেসিংরুমে ফেরার মিছিলে যোগ দেন শুভমন গিল, অম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক এবং কেদার যাদব৷ রায়ডু ও কার্তিক খাতাই খুলতে পারেননি৷ কেদারের অবদান মাত্র ১ রান৷ ছ’টি উইকেটের মধ্যে চারটিই তুলে নেন বোল্ট৷ দু’টি নেন কলিন গ্র্যান্ডহোম৷ বিরাটের অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার জার্সিতে অভিষেকে তিন নম্বরে ব্যাট করতে নামা গিল ফেরেন ২১ বলে ৯ রানে। বোল্টের হাতে কট অ্যান্ড বোল্ড হয়ে ড্রেসিরুমে ফেরেন শুভমন।

৪০ রানে ৭ উইকেট হারিয়ে একসময় একদিনের ক্রিকেটে সর্বনিম্ন স্কোরে গুটিয়ে যাওয়ার শঙ্কা গ্রাস করে ভারতীয় শিবিরকে। সেখান থেকে সাত নম্বরে নামা হার্দিক পান্ডিয়ার ১৬ রান দলকে পার করে দেন সর্বনিম্ন ৫৪ রানের খাঁড়া। এরপর নবম উইকেটে কুল-চা জুটির ২৫ রান এবং শেষে খলিল আহমেদকে নিয়ে চাহালের ১২ রানের পার্টনারশিপ কিউয়িদের মাটিতে সর্বনিম্ন ৮৮ রানের গন্ডি টপকাতে সাহায্য করে ভারতকে। কুলদীপ করেন ১৫ ও চাহাল অপরাজিত থাকেন ১৮ রানে। শেষ অবধি ৩০.৫ ওভারে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস।জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারের চতুর্থ বলেই প্যাভিলিয়নে ফেরেন গাপতিল। ভুবনেশ্বরের প্রথম তিন বলে থেকে ১৪ রান তুলে চতুর্থ বলে পান্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। আরেক ওপেনার নিকোলস ও অধিনায়ক উইলিয়ামসনের জুটিতে ওঠে ২৫ রান। ১৮ বলে ১১ রান করে অধিনায়ক আউট হলেও মাত্র ১৪.৪ ওভারের দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নিকোলস-টেলর জুটি।

৪২ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন নিকোলস। অন্যদিকে দ্রুত ম্যাচ শেষ করার পথে ২৫ বলে অপরাজিত ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন রস টেলর। ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় কিউয়িরা। দু’টি উইকেটই নেনে ভুবনেশ্বর। আগামী রবিবার ওয়েলিংটনে পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *