BRAKING NEWS

জোট সরকার দেশ চালাতে পারে না – ২০১৯-এ একক সংখ্যাগরিষ্ঠতার পক্ষে সওয়াল মোদীর

সুরাট, ৩০ জানুয়ারি (হি. স.) : সুরাট বিমানবন্দরে নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার ভাষণ দিলেন প্রধানমন্ত্রী। এদিন তিনি বলেন, \”বিমুদ্রাকরণের ফলে আবাসন প্রকল্প থেকে কালো টাকা সাফ হয়ে দেশের নিম্ন ও মধ্যে আয়ের মানুষের নিজের বাড়ি তৈরির স্বপ্ন সত্যি হয়েছে।\” বিরোধীদের মহাজোটকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী ভোটারদের উদ্দেশ্যে বলেন, ২০১৯এর নির্বাচনে বিরোধীদের একটি স্পষ্ট জবাব দিতে যাতে সংখ্যাগরিষ্ঠ সরকার শক্তিশালী এবং কঠোর সিদ্ধান্ত নিতে পারে।

সুরাটে এদিনের জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, \”সম্প্রতি একটি আন্তর্জাতিক প্রতিবেদনে জানানো হয়েছে, আগামী ১০-১৫ বছরে সবচেয়ে দ্রুত উন্নয়নশীল শহরের মধ্যে প্রথম ১০টি শহর থাকবে ভারতবর্ষ থেকে এবং সেই প্রথম ১০টি শহরের মধ্যে সুরাট থাকবে সবার প্রথমে।\” তিনি আরও বলেন, \”৪০-৫০ টাকার বাল্ব লাইট সাড়ে তিনশ টাকায় বিক্রি হলে মাঝের টাকাটা কোথায় যায় তা আমাকে জিজ্ঞাসা করবেন না। সে প্রশ্নের উত্তর রাজীব গান্ধী দিয়ে গিয়েছেন। এক টাকা গেলে ২৫ পয়সা পৌঁছাত, আর বাকি ৮৫ পয়সা কার হাতে যেত তা গোটা দুনিয়া জানে।\” প্রধানমন্ত্রীর কথায়, \”এনডিএ সরকার প্রমাণ করেছে যে একটি সংখ্যাগরিষ্ঠ সরকার, জোটবদ্ধ সরকারের তুলনায় অনেক বেশি ভালো দেশ চালাতে পারে।

আমাদের সংখ্যাগরিষ্ঠতা এবং ভোটারদের সমর্থন আমাদের মানুষের জন্য কাজ করতে সাহায্য করেছে।\” বিরোধী ঐক্য এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির আহ্বানে ইউনাইটেড ইন্ডিয়া র্যালিকে কটাক্ষ করে তিনি বলেন, \”বিরোধীদের এই জোট অদ্বিতীয়। এটি ধনীদের জোট, কাকা-ভাইপোর জোট, দুর্নীতির জোট, কেলেঙ্কারির জোট,অস্বীকৃতির জোট, এদের কোনও স্থায়িত্ব নেই, এই জোট একটি বৈষম্যের জোট।\” এদিন নরেন্দ্র মোদী বলেছেন, \”আমরা একটি নতুন ভারত গড়ার চেষ্টা করছি কিন্তু যারা বছরের পর বছর দেশকে ধ্বংস করেছে তারা আমাদের ঠাট্টা করছে।\”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, তাঁর সরকার নিশ্চিত করেছে যাতে নিম্ন এবং মধ্যবিত্তরা দেশের উন্নয়ন থেকে ব্যাড না পড়েন। অন্যদিকে, এনডিএ সরকার যে কাজ মাত্র ৫ বছরে করেছে, কংগ্রেস তা ২৫ বছরেও পারেনি – দাবি প্রধানমন্ত্রীর। এদিন সুরাটের জনসভায় প্রধানমন্ত্রীর বক্তব্য চলাকালীন একজন ক্যামেরাম্যান অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে পড়ায় ভাষণ থামিয়ে তাঁর আধিকারিকদের এম্বুলেন্সের ব্যবস্থা করার নির্দেশ দেন। পরে হাসপাতালে চিকিৎসা চলাকালীন প্ৰধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন কিষাণ রামোলিয়া নামে ওই ক্যামেরাম্যান। এদিনের জনসভার শেষে জাতীয় লবণ সত্যাগ্রহকে জাতির উদ্দেশ্যে উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *