BRAKING NEWS

মানহানি মামলায় প্রিয়া রামানিকে সমন পাতিয়ালা হাউস কোর্টের

নয়াদিল্লি, ২৯ জানুয়ারি (হি. স.) : এম জে আকবরের আনা মানহানি মামলায়, প্রিয়া রামানিকে অভিযুক্ত হিসেবে মঙ্গলবার সমন পাঠাল দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট। এই সমনে সাংবাদিক প্রিয়া রামানিকে আগামী ২৫ ফেব্রুয়ারি পাটিয়ালা হাউস কোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।
প্রাক্তন জুনিয়র বিদেশমন্ত্রী এম জে আকবর \”মি টু\” আন্দোলনে নিজের বিরুদ্ধে আনা প্রিয়া রামানির অভিযোগের পাল্টা অভিযোগ করে তাঁর বিরুদ্ধে মানহানি মামলা করেছিলেন। এদিন এই মামলায় প্রিয়া রামানিকে অভিযুক্ত হিসেবে সমন পাঠিয়েছে দিল্লির আদালত।

সাংবাদিক রামানিই প্রথম মহিলা যিনি \”মি টু\” আন্দোলন চলাকালীন এম জে আকবরের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। এরপর পাল্টা অভিযোগ করে প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানি মামলা করেন প্রাক্তন জুনিয়র বিদেশমন্ত্রী। এই মামলায় গত ১১ জানুয়ারি তিনজন সাক্ষী আদালতে নিজেদের বয়ান দেন। সব মিলিয়ে এই অপরাধমূলক মানহানির অভিযোগের মামলায় এপর্যন্ত এম জে আকবর সহ মোট সাতজন সাক্ষী বয়ান দিয়েছেন। সাক্ষীদের প্রত্যেকেই এপর্যন্ত আকবরের পক্ষে মতামত দিয়েছেন। তাঁদের বয়ানে তাঁরা জানিয়েছেন, এত বছর ধরে গড়া এম জে আকবরের এই অনবদ্য খ্যাতি এই ঘটনায় কলঙ্কিত হয়েছে। প্রচারের ফলে তাঁর খ্যাতি অনেকটাই নষ্ট হয়েছে বলেও দাবি করেছেন তাঁরা। উল্লেখ্য, সাক্ষীদের প্রত্যেকেরই আকবরের সঙ্গে বহুদিনের ঘনিষ্ঠতা রয়েছে। গত বছর অক্টোবর মাসে \”মি টু\” আন্দোলন চলাকালীন তাঁর বিরুদ্ধে প্রিয়া রামানি সহ আরও অন্যান্য মহিলাদের আনা যৌন হেনস্থার অভিযোগের পর বিদেশমন্ত্রকের প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন এম জে আকবর। সাংবাদিক প্রিয়া রামানিকে আগামী ২৫ ফেব্রুয়ারি পাটিয়ালা হাউস কোর্টে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সেইদিন এই মামলার পরবর্তী শুনানি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *