BRAKING NEWS

জল্পনার অবসান, ভারতের মাটিতেই অনুষ্ঠিত হবে আইপিএল-এর দ্বাদশ সংস্করণ

নয়াদিল্লি, ৮ জানুয়ারি (হি.স.) : ভারতের মাটিতেই হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ সংস্করণ। প্রতিবছর যে মাসে আইপিএল হয় এবার তা এগিয়ে নিয়ে আনা হবে। তবে এখনও এই টুর্নামেণ্টের সময় সূচী ঠিক হয়নি। বিসিসিআই-এর তরফ থেক এমনই জানানো হয়েছে।
লোকসভা নির্বাচনের জন্য মনে করা হচ্ছিল বিদেশ মাটিতে হতে পারে আইপিএলের ম্যাচ। কিন্তু সমস্ত জল্পনার অবসান করে শেষ পর্যন্ত দেশই হবে বিশ্ব ক্রিকেটের বহু চর্চিত টুর্নামেন্ট আইপিএল। সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স এর দুই সদস্য বিনোদ রাই এবং ডায়না এডুলজি এদিন বৈঠক করেন দিল্লিতে। সেই সভাতেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ২০১৯ এর আইপিএল হবে ভারতেই।

এই প্রসঙ্গে সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স প্রধান বিনোধ রাই বলেন, দেশের যেসব জায়গায় খেলা হবে তা কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির সঙ্গে আলোচনা করেই নির্ধারণ করা হবে। ঠিক হয়, ২৩ মার্চ থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের দ্বাদশ আসর৷ চূড়ান্ত সূচি অবশ্য এখনও তৈরি করা হয়নি৷ বিসিসিআই-এর তরফে বিজ্ঞপ্তি মারফৎ আইপিএল ভারতেই অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষণা করা হলেও পরবর্তী সময়ে সূচি প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে৷ এবছর এপ্রিল-মে মাস নাগাদ লোকসভা ভোট হওয়ার ইঙ্গিত মিলছে৷ তাই যদি হয় নির্বাচনের ভরা মরশুমে বাজার ধরতে হবে আইপিএলকে৷ ভারতীয় বোর্ড অবশ্য চ্যালেঞ্জ নিতে প্রস্তুত৷ এর আগে দু’বার সাধারণ নির্বাচনের জন্য আইপিএল সরে গিয়েছিল বিদেশে৷ ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হত বিসিসিআই-এর ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট৷ পরে ২০১৪ সালে আইপিএলের প্রথমার্ধ অনুষ্ঠিত হয় সংযুক্ত আরবআমীরশাহীতে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *