BRAKING NEWS

শুক্রবার মণিপুরে নির্বাচনি দামামা বাজাবেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন কয়েকটি প্রকল্পের

ইমফল (মণিপুর), ২ জানুয়ারি (হি.স.) : আগামী শুক্রবার ৪ জানুয়ারি উত্তর-পূর্বাঞ্চল সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সফরে প্রথমে তিনি মণিপুরের রাজধানী ইম্ফল আসবেন। এখানে কয়েকটি প্রকল্পের উদবোধন করে যাবেন দক্ষিণ অসমের শিলচরে। দুই রাজ্যেই নির্বাচনি দামামা বাজাবেন প্রধানমন্ত্রী

এদিকে প্রধানমন্ত্রী মোদীর প্রস্তাবিত সফরকে ঘিরে রাজধানীতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলেছে পুলিশ প্রশাসন। কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি যাতে সংঘটিত না হয় সে জন্য ব্যাপক তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ ও আধাসেনা বাহিনী। ইতিমধ্যে রাজধানীতে প্রবেশের সব রাস্তায় নাকাবন্দি গড়ে জোরদার তালাশি চালিয়েছে সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী। গত ২৬ ডিসেম্বর থেকে ইমফলের বিভিন্ন সন্দেহপ্রবণ এলাকার বাড়িঘরে ঢোকে ‘সার্চ অপারেশন’ চালানো হচ্ছে। এক কথায় প্রধানমন্ত্রীর সফরকে নিরোপদ্রব করতে ব্যাপক সতর্কতা অবলম্বন করেছে রাজ্য পুলিশ।জানা গেছে প্রশাসনিক সূত্রে।

বিজেপির প্রদেশ সাধারণ সম্পাদক নিমবাস ননংথমবাম জানান, শুক্রবার (৪ জানুয়ারি) দুপুর ১২টায় পূর্ব ইম্ফলে এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী। এখানে হাপ্তা কাংজেইবুঙে এক গণসমাবেশে ভাষণ দেবেন তিনি। এর আগে কয়েকটি প্রকল্পের উদ্বোধন করবেন। এগুলির মধ্যে অন্যতম ভারত-মায়ানমার সীমান্তে ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি), দলাইথাবি ড্যাম, পাওয়ারলুম এস্টেট। তিনি জানান, প্রধানমন্ত্রীর প্রস্তাবিত গণসমাবেশে থাকবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম মাধব, দলের মণিপুরের প্রভারী নলিন এস কোহলি, উত্তরপূর্বের সাংগঠনিক সম্পাদক অজয় জামুয়াল প্রমুখ কেন্দ্রীয় এবং প্রদেশ নেতারা।

এদিকে রাজ্য পুলিশ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর সফরের আগে দুই কট্টর জঙ্গিকে গ্রেফতার করেছেন পুলিশ কমান্ডোরা। ধৃতরা রিভলিউশনারি পিপলস ফ্রন্ট (আরপিএফ) এবং পিপলস রিভলিউশনারি আর্মি (পিএলএ)-এর দুর্ধর্ষ সশস্ত্র ক্যাডার। দুই জঙ্গিকে জেএনআইএমএস গেট সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *