BRAKING NEWS

রাফাল ইস্যুতে উত্তাল সংসদ : দুপুর ২টো পর্যন্ত মুলতুবি সোমবারের লোকসভা

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর (হি. স.) : সোমবার দুপুর দুটো পর্যন্ত মুলতুবি হয়ে যায় সোমবারের লোকসভা। রাফাল চুক্তি নিয়ে ট্রেজারি বেঞ্চ ও বিরোধী দলীয় জোটের মধ্যে তর্ক-বিতর্ক বেধে যাওয়ায় পঞ্চাশ মিনিটের জন্য লোকসভা মুলতুবি হয়ে যায়। প্রশ্নোত্তর পর্বের পর থেকেই এআইডিএমকে, টিডিপি ও কংগ্রেসের সদস্যরা চিৎকার করে স্লোগান দিতে শুরু করে।
কাবেরী নদীর ওপর বাঁধ নিৰ্মাণ নিয়ে এআইডিএমকে সদস্যরা প্রশ্ন তোলার সাথে সাথেই তেলুগু দেশম পার্টি (টিডিপি) অন্ধ্রপ্রদেশের জন্য বিশেষ মর্যাদা দাবি করে। কংগ্রেস সদস্যরা রাফাল চুক্তি নিয়ে কেন্দ্রের ভূমিকা এবং সুপ্রিম কোর্টকে বিভ্রান্ত করার অভিযোগ তোলে। কংগ্রেসকে আক্রমণ করে বিজেপি সদস্যরা \”রাহুল গান্ধী ক্ষমা চান\” এবং \”রাহুল গান্ধী চোর হ্যায়\” বলে স্লোগান তোলে।
সোমবার সকাল ১১টা বেজে ১০ মিনিটে সংসদ উত্তাল হয় এবং দুই পক্ষের তুমুল তর্ক-বিতর্কের মধ্যে দুপুর পর্যন্ত মুলতুবি হয়ে যায় লোকসভা। সোমবার ছিল শীতকালীন অধিবেশনের পঞ্চম সভা। গত মঙ্গলবার প্রথম অধিবেশনে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী মৃত্যু প্রসঙ্গে দুটি সভা মুলতুবি রাখা হয়েছিল। গত সপ্তাহে শুরু হওয়া পার্লামেন্টে এই অধিবেশন বুধ, বৃহস্পতি ও শুক্রবার খুব সীমিত সময়ের জন্য চলেছিল। সেই সময়ও রাফাল নিয়ে সংসদ উত্তাল হওয়ায় লোকসভা সোমবার পর্যন্ত মুলতুবি করে দেন স্পিকার সুমিত্রা মহাজন। কিন্তু সোমবার ফের সংসদের অধিবেশনে রাফাল ও অন্যান্য ইস্যুতে সংসদ উত্তাল হওয়ায় দুপুর পর্যন্ত মুলতুবি হয়ে গেল লোকসভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *