BRAKING NEWS

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রীর রায়বরেলি সফরকে ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে

লখনউ, ১৫ ডিসেম্বর (হি.স.) : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হল রায়বরেলিতে। রবিবার সকালে উত্তরপ্রদেশের রায়বরেলিতে আসবেন প্রধানমন্ত্রী। সেখানে একটি জনসভায় বক্তব্য রাখার পাশাপাশি পতাকা নাড়িয়ে হামসাফর এক্সপ্রেসের উদ্বোধন করবেন তিনি।
পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পর এই প্রথম রায়বরেলি যাচ্ছেন প্রধানমন্ত্রী। গান্ধী পরিবারের গড় হিসেবে পরিচিত রায়বরেলিতে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। জেলা প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, একাধিক প্রকল্পের ভিত্তি প্রস্তর শিলান্যাস করার পাশাপাশি ১১০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। রায়বরেলিতে একটি জনসভাতেও বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। পরে অযোধ্যায় যাবেন তিনি। সেখানে গিয়ে কুম্ভো মেলার প্রস্তুতি কেমন হয়েছে তা খতিয়ে দেখবেন।
প্রধানমন্ত্রীর সফরের আগে বৃহস্পতিবার রায়বরেলি গিয়ে সমস্ত দিক খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্বয়ং। পাঁচ রাজ্যের বিধানসভার নির্বাচনের আগে থেকে প্রধানমন্ত্রীর রায়বরেলির সফর চূড়ান্ত করা হয়। রায়বরেলির বর্তমান সাংসদ হচ্ছেন সোনিয়া গান্ধী। সেখান থেকেই ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রচার শুরু করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত এপ্রিল মাসের পর আর রায়বরেলি যাননি সোনিয়া গান্ধী। এমনকি ২০১৭-র উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে নিজের কেন্দ্রে কোনও প্রচারে যাননি তিনি। কংগ্রেসের তরফ থেকে দাবি করা হয়েছে, মোদীর জমানায় কোনও উন্নতিই হয়নি রায়বরেলিতে। সম্প্রতি রাজ্যসভার সাংসদ অরুণ জেটলি সাংসদ তহবিল থেকে রায়বরেলির জন্য অর্থ বরাদ্দ করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *