BRAKING NEWS

লা লিগায় ফিরতি ম্যাচে ফের রোমাকে হারাল রিয়াল মাদ্রিদ

রোম, ২৮ নভেম্বর (হি.স.) : স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে রোমার বিরুদ্ধে ২-০ গোলে জয় পেল রিয়াল মাদ্রিদ। মাঠে নামার আগেই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল রোমা এবং রিয়াল মাদ্রিদ দুই দলেরই। লা লিগায় আইবারের বিরুদ্ধে হারের রেশ কাটিয়ে চ্যম্পিয়নস লিগে ঘুরে দাঁড়াল রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে হোম ম্যাচে ৩-০ ব্যবধানে জয়ের পর দ্বিতীয় লেগে রোমাকে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারাল লস ব্ল্যাঙ্কোসরা।

এই জয়ের ফলে গ্রুপ-‘জি’ থেকে শীর্ষে থেকেই শেষ ষোলো নিশ্চিত করল স্যান্তিয়াগো সোলারির ছেলেরা। যদিও ঘরের মাঠে এদিন প্রথমার্ধ জুড়ে দাপট ছিল হোম টিমেরই। প্যাট্রিক স্চিক এবং আলেকজান্দার কোলারভের দুরন্ত প্রয়াস রিয়াল গোলরক্ষক রুখে না দিলে খেলার ফলাফল অন্যরকম হতেই পারত। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে রোমার হয়ে দিনের সুবর্ণ সুযোগটি মিস করেন সেঙ্গিজ। স্চিকের ক্রস থেকে পাওয়া বল গোল থেকে মাত্র কয়েক গজ দূরে দাঁড়িয়ে বার উচিয়ে বাইরে পাঠিয়ে দেন তিনি।

বিপক্ষের ভুলের সুযোগ দুরন্তভাবে কাজে লাগিয়ে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন গ্যারেথ বেল। তাঁর হতাশাজনক পারফরম্যান্স নিয়ে রিয়াল মাদ্রিদে চর্চা চলছে বেশ কিছুদিন ধরে। দলে বেলের ভবিষ্যৎ নিয়েও সম্প্রতি তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে সব সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে ফের গোলে ফিরলেন ওয়েলস তারকা। রিয়ালের দ্বিতীয় গোলের পিছনেও অবদান তাঁরই। ৫৯ মিনিটে বেলের ক্রস হেডে ভ্যাসকুয়েজের জন্য সাজিয়ে দেন করিম বেঞ্জেমা। সহজ সুযোগ কাজে লাগাতে কোনও ভুল করেননি স্প্যানিশ তারকা। ভ্যাসকুয়েজের গোলেই গ্রুপ শীর্ষ নিশ্চিত হয় লস ব্ল্যাঙ্কোসদের। রিয়ালের হয়ে এদিন ৩০০ ম্যাচ জয়ের নজির গড়লেন ফরাসি তারকা বেঞ্জেমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *