BRAKING NEWS

অভিশপ্ত ৩০ অক্টোবর, নিহতদের প্রতি শ্ৰদ্ধাঞ্জলি অসমে

গুয়াহাটি, ৩০ অক্টোবর (হি.স.) : অভিশপ্ত ৩০ অক্টোবরের দিনকে কালো দিবস হিসেবে পালন করছে অসম। ২০০৮ সালের আজকের বিভীষিকাময় দিন সকাল ১০টা থেকে ১১টার মধ্যে গুয়াহাটির তিন, বরপেটার দুই, কোকরাঝাড়ে তিন এবং বঙাইগাঁওয়ের এক জায়গায় বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল এনডিএফবি-র সংবিজিত গোষ্ঠী। নিহত হয়েছিলেন মোট ৮১জন এবং আহতের সংখ্যা ছিল ৪৭০। আজও অনেকে পঙ্গুত্বের জীবন কাটাচ্ছেন।
আজ অভিশপ্ত ৩০ অক্টোবর। অন্যান্য জায়গার পাশাপাশি মহানগরের প্রাণকেন্দ্র গণেশগুড়ি, সিজেএম কোর্ট চত্বরে শ্ৰদ্ধাঞ্জলি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিস্ফোরণে নিহতদের শ্ৰদ্ধাঞ্জলি অর্পণ করেছেন মন্ত্ৰী অতুল বরা প্রমুখ অসংখ্য মানুষ।
প্রসঙ্গত, গুয়াহাটিতে গণেশগুড়ি উড়ালসেতুর নীচে, সিজিএম আদালত চত্বর, পানবাজারে এনডিএফবি-র ধারা বিস্ফোরণে নিহত হয়েছিলেন ৫৩ জন নিরীহ জনসাধারণ। মর্মান্তিকভাবে নিহতদের স্মৃতিতে আজ গণেশগুড়ির উড়াল সেতেু নীচে নির্মিত স্মৃতিসৌধ, আদালত চত্বরে নির্মিত স্মারক, পানবাজারে শ্ৰদ্ধাঞ্জলি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সরকারিভাবে গণেশগুড়িতে আয়োজিত শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে এদিন নিহতদের প্রতি মাল্য-পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন মন্ত্রী অতুল বরা, রাজ্য সরকারের বহু শীর্ষ সাধারণ এবং পুলিশ প্রশাসনের আধিকারিক।
গুয়াহাটি আইনজীবী সমাজও আজ কালোদিবস পালন করেছে আদালত চত্বরের স্মারকসৌধে। এখানে পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন মন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *