BRAKING NEWS

মদনলাল খুরানার প্রয়াণে গভীর শোকপ্রকাশ রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ২৮ অক্টোবর (হি.স.) : দিল্লির প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী মদনলাল খুরানার মৃত্যুতে শোকপ্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইডু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
দীর্ঘ রোগভোগের পর শনিবার রাত ১১টা নাগাদ দিল্লির কীর্তি নগরের বাসভবনে ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান বিজেপি নেতা তথা দিল্লির প্রাক্তন মুখমন্ত্রী মদনলাল খুরানা। রবিবার ট্যুইটারে শোকপ্রকাশ করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লেখেন, ‘শ্রী মদনলাল খুরানার প্রয়াণে গভীর দুঃখ পেয়েছি। দিল্লির মুখ্যমন্ত্রী, রাজস্থানের রাজ্যপাল এবং কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে জনসেবায় তাঁর অবদান বিরাট। বিশেষ করে রাজধানীর শহরের মানুষের কল্যাণে তাঁর অবদান ভোলার নয়।
উপ-রাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইডু ট্যুইটারে লিখেছেন, দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণে গভীর শোকাহত। দিল্লির সমৃদ্ধি ও উন্নয়নে তাঁর বিরাট অবদান ছিল। তাঁর পরিবারবর্গের প্রতি আমার সমবেদনা রইল। তাঁর আত্মার শান্তি কামনা করি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইটারে লিখেছেন, দিল্লির প্রগতি ও উন্নয়নের জন্য তিনি নিরলস ভাবে কাজ করে গিয়েছেন। বিশেষ করে দিল্লির পরিকাঠামোগত উন্নয়নে তাঁর অবদান ভোলার নয়। দেশ ভাগের পর উদ্বাস্তুদের পুর্নবাসন ও সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন। জনগণ বান্ধব প্রশাসন প্রদান করার জন্য তিনি অনেক পরিশ্রম করেছিলেন। দিল্লি সরকার ছাড়াও কেন্দ্রীয় সরকারেও তাঁর বিশেষ অবদান ছিল। তাঁর আমলে দিল্লিতে বিজেপির সাংগঠনিক ভিত্তি অনেক বিকশিত হয়েছিল। তাঁর পরিবারবর্গের প্রতি আমার সমবেদনা রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *