BRAKING NEWS

বড় ধরণের কিছু হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যে সার্জিক্যাল স্ট্রাইকের ইঙ্গিত

মুজফফরনগর, ২৯ সেপ্টেম্বর (হি.স.) : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের মন্তব্য নিয়ে ফের সার্জিক্যাল স্ট্রাইক জল্পনার সৃষ্টি হয়েছে। শুক্রবার উত্তরপ্রদেশের মুজফফরপুরে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কিছু তো হয়েছে। এই বিষয়ে আমি এখনই কিছু বলব না। আমায় বিশ্বাস করুন দুই-তিন আগেই বড় ধরণের ঘটনা ঘটেছে। ভবিষ্যৎ আপনারা জানতে পারবে কি হয়েছে।’ স্বরাষ্ট্রমন্ত্রীর এমন ধরণের মন্তব্যের পরই ফের সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে।
১৮ সেপ্টেম্বর জম্মুর রামগড় সেক্টরে আন্তর্জাতিক সীমান্তে পাকিস্তানের হাতে বিএসএফ জওয়ান এর নৃশংস হত্যার উল্লেখ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ভারতকে অশান্ত করে তোলার জন্য পাকিস্তান ক্রমাগত মদত দিয়ে যাচ্ছে। ভারত বিরোধী কার্যকলাপ থেকে পাকিস্তান এখনও পিছু হটছে না। আমাদের বিএসএফ জওয়ানকে তারা কি ভাবে নৃশংস ভাবে হত্যা করেছে তা নিয়ে সবাই আলোচনা করছে। শুধু এটুকুই বলতে পারি কিছু তো হয়েছে। কিন্তু আমি এখনই বলব না। যা হয়েছে ঠিক ঠাক হয়েছে। বিশ্বাস করুন দুই-তিন দিন আগেই ঘটেছে। ভবিষ্যতে দেখুন কি হয়।
বিএসএফ জওয়ানের নৃশংস হত্যা পর আন্তর্জাতিক সীমান্তে এবং নিয়ন্ত্রণ রেখায় চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। পাকিস্তান রেঞ্জার্সের উপরও গোলা গুলি চালানো হয়েছে। আমি আমার বিএসএফ জওয়ানদের বলেছিলাম পড়শিদের প্রতি কোনও গুলি চালিও না। কিন্তু সীমান্তের ওপার থেকে যদি একটাও গুলি এদিন আসে তবে কোনও গুলির হিসেবে ছাড়াই প্রতিউত্তর দিও।
প্রসঙ্গত, অনেকের মতে, নীরবে পাকিস্তনের মাটিতে গিয়ে জিতেন্দ্র হত্যার বদলা নিতে অপারেশন সেরে এসেছে নিরাপত্তাবাহিনী। একটি সূত্রের দাবি, পাক সীমান্তে যে ২৭টি লঞ্চপ্যাড তৈরি করেছে জঙ্গিরা, তার মধ্যে ১২টিকে মাটিতে মিশিয়ে দিয়েছে ভারত।
দুই বছর আগে হওয়া সার্জিক্যাল স্ট্রাইক এর উল্লেখ করে রাজনাথ সিং বলেন, ‘ওইদিন প্রধানমন্ত্রী তার দৃঢ় আত্মপ্রত্যয় দেখিয়েছিলেন। সেনাবাহিনীকে পুরো ক্ষমতা দিয়ে সীমান্তের ওপারে পাঠিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *