BRAKING NEWS

বন্যা বিধ্বস্ত কেরলকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রীকে আর্জি রাহুল গান্ধীর

নয়াদিল্লি, ১৮ আগস্ট (হি.স.): কেরলের বন্যায় পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কেরলের বন্যাকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করার জন্য প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়েছেন কংগ্রেস সভাপতি।
শনিবার সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে রাহুল গান্ধী লেখেন, প্রিয় প্রধানমন্ত্রী, দয়া করে কোনও করম দেরি না করে কেরলের বন্যা পরিস্থিতিকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করুন। এই বন্যায় অসংখ্যা মানুষের জীবন, জীবিকা এবং ভবিষ্য অনিশ্চিত হয়ে পড়েছে। রাহুল গান্ধী ছাড়াও কংগ্রেসের তরফ থেকে রণদীপ সুরজওয়ালাও বন্যা পরিস্থিত নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। শনিবার তিনি বলেন, কেরলের বন্যায় ২০০০-৩০০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। কংগ্রেসের তরফ থেকে কেরলের বন্যাকে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করার দাবি জানানো হচ্ছে।
অন্যদিকে ইতিমধ্যেই কেরলের বন্যা বিধ্বস্ত এলাকাগুলি আকাশ পথে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, কেন্দ্রের তরফ থেকে ৫০০ কোটি টাকার অনুদানে ঘোষণা করা হয়েছে। কেরলের বন্যায় এখনও পর্যন্ত ৩২৪ মানুষ প্রাণ হারিয়েছে।
আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, ১৬ আগস্ট পর্যন্ত কেরলে বৃষ্টিপাত হয়েছে ৬১৯.৫ মিলিমিটার। যা স্বাভাবিক বৃষ্টি পরিমাণ ২৪৪.১ মিলিমিটার থেকে অনেক বেশি। বৃষ্টিপাতের প্রবলতা কমে গিয়েছে। অতিভারী বৃষ্টি হবে না। কিন্তু আগামী দুইদিন ভারী বৃষ্টি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *