BRAKING NEWS

মেহুল চোকসিকে ‘ক্লিনচিট’ দিয়েছিল ভারতই, বিস্ফোরক দাবি অ্যান্টিগুয়া সরকারের

সেন্ট জনস, ৩ অাগস্ট (হি.স.) : ঋণখেলাপি কান্ডে অভিযুক্ত ভারতীয় শিল্পপতি মেহুল চোকসিকে ‘ক্লিন চিট’ দিয়েছিল ভারতই, এমনই বিস্ফোরক তথ্য প্রকাশ্যে আনল অ্যান্টিগুয়া সরকার। এই ক্যারাবিয়ান দ্বীপের মেহুল চোকসির নাগরিকত্ব বিষয়ে দেশের প্রশাসন স্পষ্ট জানায়, ভারতের পুলিশই এই হিরে ব্যবসায়ীকে নাগরিকত্ব দেওয়ার বিষয়ে ক্লিনচিট দেয়। ২০১৭-য় অ্যান্টিগুয়া সরকার নাগরিকত্ব দেওয়ার আগে দেশ ছেড়ে পালানো ব্যবসায়ী মেহুল চোকসির ব্যাকগ্রাউন্ড নিয়ে দেশের প্রশাসন খোঁজখবর করেছিল বলে দাবি করেছে। এদেশ থেকে ক্লিনচিট পাওয়ার পরই নাগরিকত্বে সায় দেয় তারা।

সেই সময় মেহুল চোকসিকে সেবি ক্লিনচিট দিয়েছিন বলে দাবি অ্যান্টিগুয়ার। তবে এই অভিযোগ অস্বীকার করেছে সেবি। মেহুল চোকসির ব্যাকগ্রাউন্ড জানতে চেয়ে অ্যান্টিগুয়ার কাছ থেকে কোনও অনুরোধ তাদের কাছে আদৌ আসেনি বলে দাবি করেছে সেবি। নীরব মোদীর ঘনিষ্ঠ সহযোগী মেহুল চোকসি ভারত সরকারের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিদেশমন্ত্রকের আঞ্চলিক দফতরের ছাড়পত্র নাগরিকত্বের আবেদনের সঙ্গে জমা দেন। অ্যান্টিগুয়া তাঁর সম্পর্কে খোঁজ খবর করে আপত্তিজনক কিছু পায়নি বলে দাবি তাদের।

ইন্টারপোলের কাছেও মেহুল চোকসি সম্পর্কে তারা খোঁজখবর নিয়েছিল বলে জানিয়েছে এই ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র। ২০১৭-র নভেম্বরেই অ্যান্টিগার নাগরিকত্ব পেয়ে যান মেহুল চোকসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *