BRAKING NEWS

রোহিঙ্গা ইস্যুতে সুগত বসুর মন্তব্যকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা কিরেন রিজিজুর

নয়াদিল্লি, ৩১ জুলাই (হি.স.): রোহিঙ্গা ইস্যুতে তৃণমূল কংগ্রেস সাংসদ সুগত বসুর বক্তব্যকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু।

মঙ্গলবার সংসদদের উভয়কক্ষ লোকসভা এবং রাজ্যসভায় রোহিঙ্গা ইস্যু ও অসমের এনআরসি (জাতীয় নাগরিকপঞ্জি) প্রসঙ্গে উত্তাল হয়ে ওঠে। এবিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগে লোকসভায় তৃণমূল কংগ্রেস সাংসদ সুগত বসু বলেন, বাংলাদেশে রোহিঙ্গাদের জন্য বিদেশমন্ত্রকের তরফ থেকে ‘অপারেশন ইনসানিয়ত’ গ্রহণ করা হয়েছে। ভারতে ৪০,০০০ রোহিঙ্গা রয়েছে। আমরা কি ‘ইনসানিয়ত’ বা মানবতা শুধুমাত্র বাংলাদেশে বসবাসীকারী রোহিঙ্গাদের দিকে দেখাবো? ভারতের বসবাসীকারী রোহিঙ্গাদের সেই ইনসানিয়ত কেনও দেখাবো না আমরা? এর প্রক্ষেতি এদিন স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেন, তাঁর(সুগত বসুর) এই বক্তব্য দুর্ভাগ্যজনক। ভারতই সম্ভবত একমাত্র দেশ যারা উদ্বাস্তুদের প্রতি নরম মনোভাব দেখিয়েছে। রোহিঙ্গারা মায়ানমারে ফিরে গেলে তাদের পুর্নবাসনের যাবতীয় সাহা্য্য ভারত করবে।

এদিন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, বিএসএফ এবং অসম রাইফেলসকে মোতায়েন করা হয়েছে। যাতে করে রোহিঙ্গারা ঢুকতে না পারে। যে রাজ্যগুলিতে রোহিঙ্গারা রয়েছে তাদের নির্দেশ দেওয়া হয়েছে রোহিঙ্গাদের চলাফেরার উপর নজর রাখতে। পাশাপাশি তারা যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য রাজ্যগুলি ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *