BRAKING NEWS

ইমরান খানের বন্ধুত্বের প্রস্তাবকে কাজে লাগানো উচিত ভারতের : মেহবুবা মুফতি

শ্রীনগর, ২৮ জুলাই (হি.স.): পাকিস্তানে প্রধানমন্ত্রীর দাবিদার ইমরান খান ভারতের উদ্দেশ্যে যে বন্ধুত্বের হাত বাড়িয়েছে ভারতের উচিত তার সদ্ব্যবহার করা বলে দাবি করলেন মেহবুবা মুফতি। শনিবার পিডিপির ১৯তম প্রতিষ্ঠা দিবসে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমনই জানালেন তিনি।

এদিন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি বলেন, আমি নরেন্দ্র মোদীর (প্রধানমন্ত্রী) কাছে আবেদন করছি এই সুযোগের সদ্ব্যবহার করে ইমরান খানের সঙ্গে গভীর বন্ধুত্ব গড়ে তোলা। যাতে করে দুই দেশের সম্পর্ক আরও বেশি শক্তিশালী হয়। এতে অন্যান্য সমস্যাগুলিও আলোচনার মাধ্যমে সমাধান করা যাবে।
কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে বলতে গিয়ে পিডিপি নেত্রী মেহবুবা মুফতি বলেন, কাশ্মীর সমস্যার সমাধানের জন্য আমরা বরাবর সরব হয়েছি। কিন্তু কায়েমি স্বার্থ আর্টিক্যাল ৩৭০ এবং ৩৫এ ধারার নাম করে সমস্যার তৈরি করছে। হুরিয়েতের সঙ্গে আলোচনার করার জন্য কেন্দ্রের কাছে অনুরোধ করেন তিনি। উপত্যকায় বর্তমান সমস্যার সমাধানের জন্য ইতিবাচক মানসিকতা নিয়ে কেন্দ্রকে কাজ করতে হবে।

প্রসঙ্গত, ইমরান খান জানিয়েছিলেন, আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান করা উচিত। দুই দেশের মধ্যে আরও বেশি বাণিজ্য বৃদ্ধি করতে হবে। বন্ধুত্বের জন্য যদি ভারত এক কদম বাড়ায় তাহলে আমরা দুই কদম বাড়াবো। আর এর প্রক্ষিতে মেহবুবা মুফতি এই মন্তব্য করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *