BRAKING NEWS

ফের বাড়ল পেট্রোপণ্যের দাম

নয়াদিল্লি, ১৪ মে (হি.স.) : টানা ১৯ দিন পর ফের বাড়ল পেট্রোপণ্যের দাম ৷ পেট্রোল লিটার প্রতি ১৭ পয়সা ও ডিজেলের দাম লিটার প্রতি ২১ পয়সা বেড়েছে ৷ এরফলে এখন থেকে পেট্রোল-ডিজেলের জন্য আমজনতাকে গুনতে হবে আরও কিছু বেশি টাকা ৷
সোমবার রাজধানী দিল্লিতে পেট্রলের দাম একলাফে ১৭ পয়সা বেড়ে হয় ৭৪.৮ টাকা প্রতি লিটার, কলকাতায় পেট্রলের দাম ১৮ পয়সা বেড়ে হয় ৭৭.৫ টাকা লিটার। অন্যদিকে, মুম্বইয়ে পেট্রলের দাম গিয়ে থামে ৮২.৬৫ টাকা প্রতি লিটার। চেন্নাইয়ে দাম হয় ৭৭.৬১ টাকা প্রতি লিটার।
অন্যদিকে, দিল্লিতে ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ২১ পয়সা। নতুন দাম হয়েছে ৬৬.১৪ টাকা প্রতি লিটার। কলকাতায় ৫ পয়সা প্রতি লিটারে বেড়ে হল ৬৮.৬৮ টাকা, মুম্বইয়ে ২৩ পয়সা প্রতি লিটারে বেড়ে হল ৭০.৪৩ টাকা লিটার।
এবছর দিল্লিতে পেট্রলের দাম বেড়েছে ৪.৮৩ টাকা, কলকাতায় ৪.৭৮ টাকা, মুম্বইয়ে ৪.৭৮ টাকা ও চেন্নাইয়ে ৫.০৮ টাকা প্রতি লিটার। আজ থেকেই কার্যকর হয়েছে পেট্রোল-ডিজেলের বর্ধিত মূল্য ৷ গত মাস ধরে বেশ কয়েক দফায় পেট্রোপণ্যের দাম বেড়েছে ৷ সাম্প্রতিক কালের রেকর্ড বলেই মনে করা হচ্ছে ৷
টানা ১৯ দিন পর বাড়ল পেট্রল-ডিজেলের দাম। আন্তর্জাতিক বাজারে তেলের দামের ওঠাপড়ার সঙ্গে তাল মিলিয়ে তেলের দাম রোজ নির্ধারণ করার কথা। কিন্তু গত ১৯ দিন তা করা হয়নি। রাজনৈতিক মহলে গুঞ্জন কর্ণাটকে বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই এই কাজ করা হয়েছে। ফলে ভোট শেষ হওয়ার ২ দিন পরেই তেলে দাম বাড়ল নিয়ম মাফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *