BRAKING NEWS

সন্ত্রাসে মদত দেওয়ার জন্যে পাকিস্তানকে তুলোধনা ট্রাম্পের

কলম্বিয়া, ২২ আগস্ট (হি.স.): সন্ত্রাসে মদত দেওয়ার জন্যে পাকিস্তানকে তুলোধনা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার ট্রাম্প বলেছেন, পাকিস্তান যদি এভাবে সন্ত্রাসবাদীদের মদত দিয়ে চলে, তাহলে তা আর বরদাস্ত করা হবে না।
এদিন ট্রাম্প বলেছেন, পাকিস্তান নিজের দেশের মাটিতে সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে। ‌প্রসঙ্গত, ট্রাম্প ক্ষমতায় আসার পরে আফগানিস্তান সম্পর্কে হোয়াইট হাউস কী নীতি নেয়, তা দেখার বিষয় ছিল। এই পরিস্থিতিতে খোদ মার্কিন প্রেসিডেন্ট পাকিস্তানের বিরুদ্ধে মুখ খুললেন সন্ত্রাসে মদত দেওয়া ও সন্ত্রাসবাদীদের পাকিস্তানের মাটিতে আশ্রয় নেওয়া নিয়ে।
এদিন ট্রাম্প পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি পাকিস্তান সন্ত্রাসবাদ নির্মূল করার প্রক্রিয়ায় আমেরিকার পাশে না থাকে, তাহলে পাকিস্তানকে তারও ফল ভুগতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ট্রাম্প। এর সঙ্গে ট্রাম্প এও বলেন, আফগানিস্তান ইস্যুতে পাকিস্তান আমেরিকার পাশে থাকলে সেটা পাকিস্তানের পক্ষে লাভদায়কই হবে।
মার্কিন যুক্তরাষ্ট্রের আফগানিস্তান নীতি নিয়ে ট্রাম্প বলেছেন, আফগানিস্তান থেকে তালিবান হঠাতে আমেরিকা সেদেশের সরকারের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে। তবে আফগানিস্তান থেকে এখনই সেনা প্রত্যাহার করছে না আমেরিকা। কেননা সেক্ষেত্রে এমন এক শূন্যতা দেখা দেবে যার জেরে মার্কিন যুক্তরাষ্ট্রের শক্ররা লাভবান হবে। সন্ত্রাস মোকাবিলায় পাকিস্তানকে হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি ভারতের সঙ্গে দৃঢ় অংশীদারিত্বে কাজ করার ওপর জোর দিয়েছেন ট্রাম্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *